২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মানুষের অধিকার প্রতিষ্ঠা করা একটি অন্যতম ইবাদত : মুজিবুর রহমান

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, মানুষের অধিকার প্রতিষ্ঠা করা একটি অন্যতম ইবাদত।

শনিবার (৩ জুন) জামায়াতে ইসলামী কুষ্টিয়া জেলার উদ্যোগে ভার্চুয়ালি আয়োজিত এবং জেলা আমির অধ্যাপক মাওলানা আবুল হাশেমের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক সুজাউদ্দীন জোয়ার্দারের পরিচালনায় অনুষ্ঠিত জেলা কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ আজ সব ধরনের অধিকার হতে বঞ্চিত। তাই মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আরো বলেন, অধিকার হারা মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য জামায়াতে ইসলামী সংগ্রাম করে যাচ্ছে। অধিকার আদায়ের আন্দোলনে জামায়াতের কর্মীদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বিশেষ অতিথি জনাব মোবারক হোসাইন বলেন, ১৯৭৯ সালের মে মাসে মাত্র এক হাজার কর্মী নিয়ে এক সম্মেলনের মাধ্যমে যে সংগঠনের যাত্রা শুরু, আজ তা অনেক দূর অগ্রসর হয়েছে। তবে আমাদের আরো অনেক পথ পাড়ি দিতে হবে। জনকল্যাণমূলক কাজের মাধ্যমে আমাদের চলার পথ মসৃণ করতে হবে এবং কাঙ্ক্ষিত সফলতা অর্জন করতে হবে।

বিশেষ অতিথি খন্দকার এ কে এম আলী মহসিন বলেন, আমরা যদি সঠিকভাবে কাজ করি, তাহলে এই আন্দোলনের শহীদদের রক্তের বিনিময়ে বাংলার জমিনে দ্বীন প্রতিষ্ঠা লাভ করবে, ইনশা আল্লাহ।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক ফরহাদ হোসাইন ও শাহজাহান আলী মোল্লা, জেলা নায়েবে আমির আবদুল গফুর, সহকারী সেক্রেটারি সোহরাব উদ্দিন ও খাইরুল ইসলাম রবিন এবং উপজেলা আমিরগণ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল