২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সরকারের মৃত্যুক্ষণ ঘনিয়ে এসেছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি : নয়া দিগন্ত

সরকারের মৃত্যুক্ষণ ঘনিয়ে এসেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যখন কারো মৃত্যুক্ষণ ঘনিয়ে আসে, যখন তার কোনো আশা থাকে না, তখন সে তীব্র দমন-নিপীড়ন চালিয়ে জুলুম করে।

বুধবার দুপুরে দলটির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। গতকাল বিএনপি নেতা ইকবাল মাহমুদ টুটু ও আমান উল্লাহ আমানের সাজা বহাল এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি মামলায় তড়িঘড়ি করে সাজা দিতে প্রচেষ্টার বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করে দলটি।

মির্জা ফখরুল বলেন, এসব মামলার সাজা দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন থামানো যাবে না। ক্ষমতা থেকে চলে যেতে হবে। এই সরকার রাষ্ট্রীয় সকল স্তম্ভ ধ্বংস করে দিয়েছে, এই সরকার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে সম্পূর্ণ বেআইনিভাবে ব্যবহার করেছে।

মামলার রায় দিয়ে বিএনপি নেতাদের-বিরোধীদের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করছে অভিযোগ ফখরুল বলেন, আবারো একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। একাই খেলার মাঠে খেলবেন এবং গোল দিবেন। এখনো সময় আছে, এসব খেলাধুলা বাদ দেন। উল্টা-পাল্টা বুঝিয়ে, জনগণকে বোকা বানিয়ে, তাদের সাথে প্রতারণা না করে এখনো সময় আছে। ওই সমস্ত পথ ছেড়ে সোজা পথে আসুন।

আমান উল্লাহ আমান ও তার স্ত্রী,র সাজা বহালের ব্যাপারে বিস্ময় প্রকাশ করে ফখরুল বলেন, অথচ একই ধরনের মামলায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন মায়ার সাজা হচ্ছে না, তার কিছুই হচ্ছে না।

সাড়ে ১৩ শ’ মামলা চিহ্নিত করা হয়েছে, যেগুলো তড়িঘড়ি করে সাজা দেয়া হবে, এসব মামলা রাজনৈতিক মামলা, বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে, এমন অভিযোগ করেন মির্জা ফখরুল।

এ মামলার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ফখরুদ্দিন-মঈন উদ্দিনের সময় তারেক রহমানের বিরুদ্ধে এসব মামলা দিয়েছিল।

এখন সরকার তড়িঘড়ি করে সাজা দিতে চাচ্ছে, এমনকি সন্ধ্যার পরে সাক্ষাৎ গ্রহণ করছেন কোর্ট, এর প্রতিবাদ করতে গেলে গতকাল তারেক রহমানের চারজন আইনজীবীকে পুলিশ এবং আওয়ামী লীগের আইনজীবীরা হামলা করে আহত করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপি নেতা রুহুল কবির রিজভী, বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর সরাফত আলী সপু প্রমুখ।


আরো সংবাদ



premium cement