২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
সফরকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী:

৩ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন। - ছবি: নয়া দিগন্ত

আগামী ১৫ মে রাষ্ট্রপতি শপথের পর প্রথমে নিজ জেলা পাবনায় তিন দিনের সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন। ইতোমধ্যে রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাবনা জেলার সফরসূচী প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রপতির এ সফরকে ঘিরে ব্যাপক আয়োজনে নাগরিক সংবর্ধনা প্রদানের প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী।

রাষ্ট্রপ্রতির প্রটোকল অফিসার নবীরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে জানানো হয়েছে, রাষ্ট্রপতি ১৫ মে সোমবার বেলা এগারোটা ১০ মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে পাবনার উদ্দেশে যাত্রা শুরু করবেন। দুপুর সোয়া একটায় তিনি পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে তিনি দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। ১টা ৩০ মিনিটে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে মা-বাবার কবর জিয়ারত করবেন। দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে কবর জিয়ারত করবেন। বিকেল ৪টায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্ণার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন। এরপর তিনি আইনজীবীদের সাথে মতবিনিময় করবেন।

আগামী মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতি নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। বিকেল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। পরদিন বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন এবং বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন রাষ্ট্রপতি এবং বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনকে নাগরিক সংবর্ধনা দেয়া উপলক্ষে নাগরিক কমিটি গঠিত হয়েছে।

মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। যুগ্ম আহবায়ক করা হয়েছে পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও সাংবাদিক আব্দুল মতিন খান।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম এবং সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। ডেপুটি স্পিকার মো: শামসুল হক টুকু এমপিসহ পাবনার সকল সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সংবর্ধনা অনুষ্ঠানে আড়াই হাজারের মত অতিথি উপস্থিত থাকবেন।

সভা সূত্রে জানা গেছে, শৃঙ্খলার সাথে রাষ্ট্রপতিকে দেয়া হবে স্মরণকালের সেরা সংবর্ধনা। নির্দলীয়ভাবে সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে স্বরণকালের সংবর্ধনা দেয়া হবে বাংলাদেশের এই কৃতি সন্তানকে।

নাগরিক সংবর্ধনা কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ বলেন, মো: সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি হিসেবে পেয়ে আমরা পাবনাবাসী গর্বিত। তাকে সংবর্ধনা দিতে পাবনাবাসী দিনক্ষণের অপেক্ষায় তাকিয়ে আছে। আমরা সব আয়োজন সম্পন্ন করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি তাকে সম্মানজনক সংবর্ধনা প্রদান করতে সক্ষম হব।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল