১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে স্বাধীনতা দিবসের র‌্যালি থেকে ৩২ কর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ ছাত্রশিবিরের

-

গাজীপুরে অন্যায়ভাবে ছাত্রশিবিরের স্বাধীনতা দিবসের র‌্যালিতে পুলিশের হামলা ও ৩১ জন নেতাকর্মীকে গ্রেফতার এবং কুড়িগ্রামে ডিবি পুলিশ একজন শিবির কর্মীকে গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রোববার (২৬ মার্চ) এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, ‘মহান স্বাধীনতা দিবসের শান্তিপূর্ণ র‌্যালিতে হামলা চালিয়ে পুলিশ দেশ ও স্বাধীনতা দিবসের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ৫৩তম মহান স্বাধীনতা দিবস উদযাপনে ছাত্রশিবির গাজীপুর জেলা শাখা শান্তিপূর্ণ র‌্যালি শুরু করলে পেছন থেকে বিনা উসকানিতে পুলিশ হামলা চালায়। বর্বর হামলায় অর্ধ শতাধিক নিরপরাধ ছাত্র আহত হয় ও ৩১ জনকে আটক করা হয়। স্বাধীনতা দিবসের শান্তিপূর্ণ র‌্যালিতে হামলা ও ছাত্রদের গ্রেফতার করে সেবাদাস পুলিশ স্বাধীনতা দিবসের মর্যাদাকে ভূলুণ্ঠিত করেছে। তারা প্রমাণ করেছে মুখে চেতনার কথা বললেও অন্তরে তাদের দেশপ্রেম নেই।

অন্যদিকে কুড়িগ্রামে ছাত্রশিবিরের কর্মীকে ছাত্রলীগের সন্ত্রাসীরা বিনা কারণে ডিবি পুলিশের হাতে তুলে দিয়েছে। আর ডিবি পুলিশও আজ্ঞাবহের মতো তাকে গ্রেফতার ও হয়রানি করেছে। মহান স্বাধীনতা দিবস ও পবিত্র মাহে রমজানেও রোজাদার ছাত্রদের প্রতি পুলিশ ও ছাত্রলীগ তাদের দায়িত্বহীনতা এবং হিংস্র আচরণ সংযত করতে পারেনি। আমরা এ অমানবিক ঘৃণ্য আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি।

নেতারা বলেন, ‘এরাই আবার মুক্তিযুদ্ধের (!) চেতনায় দেশ গড়ার কথা বলে। অথচ স্বাধীনতার চেতনাকে লালন করে যারা এগিয়ে যেতে চায় তাদের ওপর এই হামলা গ্রেফতার চালিয়ে তাদের আসল চেহারা জাতির সামনে উন্মোচিত করেছে। অবৈধ সরকারকে মদদ দিতে গিয়ে রাষ্ট্রের সেবকের লেবাস ধারণ করে জনগণের সাথে প্রতারণা করে যাচ্ছে পুলিশ। এমন ঘৃণ্য আচরণ কোনোভাবেই কাম্য নয়। অবিলম্বে গ্রেফতার ছাত্রদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। একই সাথে ভবিষ্যতে এ ধরনের সকল অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement