২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নেতৃত্বের পরিবর্তন ছাড়া মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না : বুলবুল

পবিত্র মাহে রমাজান উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের ঝিলিম ইউনিয়নে অসহায় ও বঞ্চিত মানুষের মধ্যে সাহরি ও ইফতারের ফুড প্যাকেট উপহার প্রদান করছেন ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল। - ছবি : সংগৃহীত

নেতৃত্বের পরিবর্তন ছাড়া মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুল।

বৃহস্পতিবার (২৩ মার্চ) পবিত্র মাহে রমাজান উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের ঝিলিম ইউনিয়নে অসহায় ও বঞ্চিত মানুষের মধ্যে সাহরি ও ইফতারের ফুড প্যাকেট উপহার প্রদানকালে তিনি এ কথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, চাঁপাইনবাবগঞ্জসহ পুরো বাংলাদেশকে যদি শান্তিপূর্ণ জনপদ হিসেবে গড়ে তুলতে হয়, সত্যিকার ভাবে মানুষের প্রয়োজন পূরণ নিশ্চিত করতে হয়। ইসলামী সমাজ ব্যবস্থা বা ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া এটা কোনোভাবেই সম্ভব নয়। আজকে মানবরচিত মতবাদ দিয়ে মানুষের মুক্তি খুঁজতে আমরা ব্যাকুল হয়ে পড়েছি, অথচ তা দিয়ে মানুষের মুক্তি মিলবে না। প্রকৃত পক্ষে মানুষের মুক্তি নিহিত রয়েছে আল কুরআন ও ইসলাম নির্দেশিত পথে। আজকে গোটা পৃথিবীতে যে অমানবিকতার ঝনঝনানি যুদ্ধ সংঘাত তা মূলত কুরআন থেকে দূরে সরে যাওয়ার ফল। জামায়াত দেশের শাসন ব্যবস্থার সকল স্তরে অযোগ্য ও অসৎ নেতৃত্বের বদলে আল্লাহভীরু, সৎ ও যোগ্য নেতৃত্ব কায়েমের জন্য জনগণের সরাসির সমর্থনের মাধ্যমে গণতান্ত্রিক পন্থায় চেষ্টা চালাচ্ছে। আজকে একদিকে জনগণের দায়িত্ব পালন করতে গিয়ে অনেকে দুর্নীতি, চুরি, ডাকাতি করে জনগণের সম্পদ আত্মসাৎ করে বিদেশে অর্থপাচার করছে। অন্যদিকে দেশের সাধারণ মানুষ তার নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য পরিবর্তন ছাড়া কোনো পথ নেই। সুতরাং মুসলিম প্রধান বাংলাদেশে যারা ইসলামী আদর্শের ভিত্তিতে সত্যিকারভাবেই জনগণের কল্যাণে কাজ করতে চাই, তাদেরকেই প্রতিষ্ঠিত করতে হবে। সমাজের নেতৃত্বের আসনে তাদেরকে নিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সমাজ পরিবর্তনের কাজ করে যাচ্ছে। সমাজের কল্যাণ ও সংস্কারমূলক কাজের অংশ হিসেবে আজ আমরা আপনাদের কাছে ছুটে এসেছি। আমাদের যা সামর্থ্য রয়েছে, তা একত্রিত করে চাঁপাইনবাবগঞ্জবাসীর হাতে তুলে দিচ্ছি। যাতে করে রমজানে এসব ভাই-বোনেরা সহজে রোজা পালনে করতে পারেন। আমাদের সামর্থ্য অনুযায়ী আপনাদের কিছু খাবার সামগ্রী তুলে দিয়েছি, কিন্তু এটাতেই আপনাদের সব প্রয়োজন পূরণ হবে না। এজন্য মহান আল্লাহর কাছে ইবাদতের মাধ্যমে চাইতে হবে। নেতৃত্বের পরিবর্তন ছাড়া সমাজের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না।

আজকে আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে ক্ষমতায় রয়েছে। তারা সরাসরি জনগণের সমর্থনের ভিত্তিতে আসেনি, বিধায় তাদের কাছে তারা জনগণের সুবিধা-অসুবিধা কোনো কিছুর তোয়াক্কা নেই। আগামী দিনেও এরা জনগণের ভোট ছাড়াই ক্ষমতায় থাকতে চায়। জামায়াতসহ বিরোধী দলীয় নেতাদের ওপরে তারা নির্যাতন জুলুম করে আবারো সেই পরিবেশ তৈরির ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রকে রুখে দেয়ার জন্য সকলকে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। আজকে স্বাভাবিক ভাবে জামায়াতকে রাজপথে কোনো কর্মসূচিও পালন করতে দেয়া হয় না।

তিনি আরো বলেন, আজ বাংলাদেশের সকল বিরোধী দল ঐক্যবদ্ধ, দাবি একটাই, দেশে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেখানে একমাত্র আওয়ামী লীগ গণতন্ত্রকে নির্বাসিত করে জনগণের সমর্থনের বাইরে গিয়ে আবারো ক্ষমতা দখলের জন্য নির্বাচনের নামে প্রহসন মঞ্চস্থ করতে ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশের জনগণ সেই প্রহসন আর মেনে নেবে না। গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আজ পুরো জাতি ঐক্যবদ্ধ হয়েছে। যুগপৎ আন্দোলন কর্মসূচিতে দেশের সকল বিরোধী দলমত আজ একই দাবি জানাচ্ছে। আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান যখন যুগপৎ কর্মসূচির ঘোষণা দিয়েছেন তার মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই তাকে এই ফ্যাসিস্ট অবৈধ সরকার মিথ্যা নাটক সাঁজিয়ে গ্রেফতার করেছে। জামায়াতে ইসলামীর ভাবমূর্তিকে বিনষ্ট করতে, জামায়াতের অগ্রগতিকে থামিয়ে দিতে এবং গণমানুষের আন্দোলনকে বাঁধাগ্রস্ত করতেই সরকার আমিরে জামায়াত ডা.শফিকুর রহমানকে গ্রেফতার করেছে। আমরা আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানের অবিলম্বে মুক্তির জোর দাবি জানাচ্ছি। একইসাথে বলে দিতে চাই, গ্রেফতার করে, জুলুম চালিয়ে, গুম ও খুন করে জামায়াতে ইসলামীর অগ্রযাত্রাকে রুখা যাবে না। আমরা ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

এ সময় আরো উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সেক্রেটারি অধ্যাপক গোলাম কবির, ঝিলিম ইউনিয়ন সভাপতি আব্দুর রাকিব এবং সেক্রেটারি হযরত বেলালসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল