২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেগা চুরি-কুইক কমিশনের কারণে বিদেশে টাকা পাচার হচ্ছে : গয়েশ্বর

মেগা চুরি-কুইক কমিশনের কারণে বিদেশে টাকা পাচার হচ্ছে : গয়েশ্বর - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘এদেশে টাকা থাকলে কোনো নিয়ম নাই, টাকা না থাকলে নিয়মের ছড়াছড়ি। জেলে যাওয়া, মামলা খাওয়া আমার কাছে মনে হয় একটা সাধারণ ব্যাপার। আজকাল বড় বড় রাস্তা ঘাট হচ্ছে। এই মেগা প্রজেক্ট মানে মেগা চুরি। কুইক রেন্টাল মানে কুইক কমিশন। যে কারণে রাতারাতি এত টাকা বিদেশে পারি জমাইছে। আজ আমাদের সবচেয়ে বড় সমস্যা হলো অর্থনৈতিক দুরাবস্থা।’

শনিবার বিকেলে নারায়ণঞ্জের খানপুর হাসপাতাল রোডে আয়োজিত মহানগর বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ রাজনৈতিক নেতাদের মুক্তি, বিদ্যুৎ ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের মুল্যবৃদ্ধির প্রতিবাদ, সংসদ বাতিলসহ ১০ দফা দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের ২০২৮ সালে স্বপ্ন দেখিয়েছিল, ঘরে ঘরে বিদ্যুৎ। কুইক রেন্টালের নামে যে বিদ্যুৎ কেন্দ্রগুলো নির্মাণ করছে, এই কেন্দ্রগুলো থেকে বিদ্যুৎ উৎপাদন হোক বা না হোক; টাকা কিন্তু ঠিকই দিতে হবে। আমাকে যেহেতু মরতেই হবে, তাহলে আমি সত্য কথা বলব না কেনো। আমাদের এখানে রাশিয়ার একটি কোম্পানির বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে, আবার ভারতেও একই ক্যাপাসিটির বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে; যা আমাদের থেকে অর্ধেক দামে।’

এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement