২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না, খোলাখুলি বলেছি : আমীর খসরু

ইইউ’র প্রতিনিধিদের সাথে বিএনপি নেতারা - ছবি - নয়া দিগন্ত

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের অবস্থা দেশের মানুষ যেভাবে পর্যবেক্ষণ করছে, সেভাবেই সারাবিশ্বের গণতান্ত্রিক দেশগুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। তারা দেখছে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি, মানবাধিকার, বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা এবং বিশেষ করে আগামী নির্বাচন নিয়ে একটি শঙ্কা কাজ করছে। স্বাভাবিকভাবে এসব বিষয়গুলো তাদের দৃষ্টিতে রয়েছে। এই দৃষ্টিভঙ্গি নিয়েই আজ আলাপচারিতা হয়েছে।

রোববার সকাল ১০টায় গুলশান-২ এ ইউরোপীয় ইউনিয়নভুক্ত আটটি দেশের প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, ‘বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাটা ভেঙে পড়েছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে একটি অবৈধ দখলদার সরকার ক্ষমতায় বসে আছে। এই প্রেক্ষাপট থাকার কারণেই আলোচনা হয়েছে।

তিনি বলেন, আগামী নির্বাচনে দেশের মানুষ যদি তাদের ভোটাধিকার প্রয়োগ করতে না পারে; তাহলে বাংলাদেশে যে সঙ্কটের দিকে যাবে এই শঙ্কা দেশ এবং দেশের বাইরেও কাজ করছে। কিভাবে আগামী নির্বাচন নিরপেক্ষ অংশগ্রহণমূলক করা যায় সকলের উদ্দেশ্য একটাই।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, দেশের মানুষের যে চিন্তা, যে নিরপেক্ষ অংশগ্রহণ মূলক একটি নির্বাচন, যার মাধ্যমে একটি নির্বাচিত সংসদ হবে এবং নির্বাচিত সরকার হবে। সেই দৃষ্টিভঙ্গি থেকে আলোচনা হয়েছে।

বিএনপি’র এই নেতা বলেন, এই সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। খোলাখুলিভাবে এটা বলেছি। বিশ্বের যারা বাংলাদেশকে নিয়ে নিবিড়ভাবে কাজ করে, পর্যবেক্ষণ করে সকলের কাছে এটা পরিষ্কার করে বলা হয়েছে।

বৈঠকে বিএনপি’র প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া প্রতিনিধি দলে অন্যদের মধ্যে বিএনপি’র স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ‌ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement

সকল