২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পদযাত্রা কর্মসূচি : কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করেছে বিএনপি

পদযাত্রা কর্মসূচি : কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করেছে বিএনপি। -

বিভাগ, জেলা ও ইউনিয়নের পর মহানগরগুলোর থানা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি ও সমমনা জোটগুলো। কর্মসূচিতে কেন্দ্রীয় নেতাদের মধ্যে দায়িত্ব বণ্টন করেছে দলটি। সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপি ও সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর ধারাবাহিক আন্দোলনের এটি অষ্টম কর্মসূচি।

শনিবার বেলা ২টায় একযোগে এ কর্মসূচি পালন করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তরে ২৬, দক্ষিণে ২৪, নারায়ণগঞ্জে ৩, গাজীপুরে ৮, চট্টগ্রামে ১৫, রাজশাহীতে ৪, খুলনায় ৫, বরিশালে ৩, রংপুরে ৬ ও সিলেট মহানগরের ৫ থানায় এ কর্মসূচি পালন করা হবে।

এছাড়া তিন মহানগরে থানা না থাকায় বিভিন্ন ওয়ার্ড মিলে আট স্থানে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ৩৩ ওয়ার্ডে মিলে পাঁচ স্থানে, ফরিদপুরে ২৭ ওয়ার্ড মিলে এক স্থানে ও কুমিল্লা মহানগরের ২৭ ওয়ার্ড মিলে দুই স্থানে পদযাত্রা বের হবে।

বিএনপির পূর্বঘোষিত এ কর্মসূচি থেকে আগামী ১১ মার্চ নতুন কর্মসূচির ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

গত ২৩ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে বিরোধীদলগুলো যুগপৎ কর্মসূচি শুরু করে। এর আগে ১০ ডিসেম্বর দেয়া বিএনপির ১০ দফা দাবিতে দলগুলোর সমর্থনের কথা বিভিন্ন সমাবেশে বলেছেন জোট নেতারা। গত আড়াই মাসে সারাদেশে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ ও বিভাগীয় সমাবেশ করেছে তারা। এরই ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন পর্যায়ে ও ১৮ ফেব্রুয়ারি বিভাগীয় পর্যায়ে পদযাত্রা করে বিএনপিসহ তাদের সমমনা জোটগুলো।


আরো সংবাদ



premium cement