১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিত প্রাণ : শিবির সভাপতি

দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিত প্রাণ : শিবির সভাপতি। -

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান বলেছেন, ‘দেশ, জাতি ও ইসলামের প্রশ্নে ছাত্রশিবির নিবেদিত প্রাণ।’

সোমবার (৬ ফেব্রুয়ারি) ছাত্রশিবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখার আয়োজনে এতিম ও হাফেজে কুরআনদের নিয়ে প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রাজিবুর রহমান বলেন, ‘একটি সমৃদ্ধ জাতি, সভ্যতা, সমাজ ও দেশ গড়ে ওঠে মূলত ওই সমাজের দৃঢ়চেতা, নৈতিকতাসম্পন্ন দেশপ্রেমিক তারুণ্যের হাত দিয়ে। জাতির প্রত্যাশা পূরণের জন্য আদর্শ নেতৃত্ব ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে নানাবিধ প্রতিকূলতার মাঝে ছাত্রশিবিরের যাত্রা শুরু হয়েছিল। মহান আল্লাহ তায়ালার প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস, সীমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহৎ সুশৃঙ্খল ছাত্র সংগঠনে পরিণত হয়েছে। আমাদের প্রতিকূলতা যেমন সীমাহীন, তেমনি আমাদের অবস্থান ছিল সৃদুঢ়। ছাত্রশিবিরের জনশক্তিদের অগ্রযাত্রার বাঁকে-বাঁকে ত্যাগ ও কুরবানির নজরানা পেশ করতে হয়েছে। শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রের প্রিয় ঠিকানা। জাতির প্রত্যাশার বাতিঘর। শত হতাশার মাঝেও দৃঢ় পথচলা ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির তরুণদের মাঝে ঘুণে ধরা সমাজ পরিবর্তনের স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। স্বপ্ন তৈরি করেছে দেশের সকল শ্রেণি-পেশার মানুষের মাঝেও। ছাত্রশিবিরের পথচলায় ছাত্রজনতার সম্পৃক্ততা, অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা আমাদেরকে আরো অনুপ্রাণিত করেছে।’

ঢাকা মহানগর পূর্ব
র‌্যালি, এতিম ও হাফেজে কুরআনদের নিয়ে প্রীতিভোজ এবং আলোচনা সভার মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ৯টায় মহানগর সেক্রেটারির নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক। কর্মসূচিতে মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

ঢাকা মহানগর উত্তর
কেন্দ্রীয় দফতর সম্পাদকের নেতৃত্বে রাজধানীতে র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৯টায় শাহজাদপুর থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম
৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় তথ্য সম্পাদকের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগরী সভাপতি, সেক্রেটারিসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদকের নেতৃত্বে রাজধানীর জুরাইন এলাকায় র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিটি জুরাইন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর
র‌্যালির মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও
সমাবেশ করে নেতাকর্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ৯টায় নগরীর বন্দর বাজার থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি নয়াসড়ক পয়েন্ট এ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। সকাল ১০টায় মহানগর সভাপতির নেতৃত্বে ঢাকা-খুলনা মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করা হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর
৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখা। সকাল ১১টায় মহানগর সভাপতির নেতৃত্বে নগরীর রেলগেট-সংলগ্ন মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতকার্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাছাড়াও নোয়াখালী শহর, কক্সবাজার শহর, সিরাজগঞ্জ শহর, ভোলা শহর, কক্সবাজার জেলা, হবিগঞ্জ জেলা, লালমনিরহাট জেলা, মৌলভীবাজার জেলা, মুন্সিগঞ্জ জেলা, চট্টগ্রাম জেলা দক্ষিণ, ঢাকা জেলা উত্তর, কুমিল্লা জেলা পূর্বসহ বিভিন্ন শাখা র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে।

(প্রেস বিজ্ঞপ্তি)


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল