২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আ’লীগ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই : মির্জা আব্বাস

আ’লীগ সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই : মির্জা আব্বাস। - ছবি : নয়া দিগন্ত

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আওয়ামী লীগ সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য সারা দেশে গুম, খুন ও জুলুম-নির্যাতন চালাচ্ছে। তাদের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজশাহী নগরীর সোনাদিঘী মোড়ে বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে এ কথা বলেন তিনি।

যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, বিনাভোটে নির্বাচিত সরকার বেআইনিভাবে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারসহ তাদের ওপর হামলা-মামলা অব্যাহত রেখেছে। গ্যাস, বিদ্যুৎ ও চালসহ নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ নিরুপায়।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান মিয়া, হাবিবুর রহমান হাবিব ও কর্নেল (অব:) আব্দুল লতিফ।

আরো বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল, সাবেক এমপি জাহান পান্না প্রমুখ।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে এবং রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুন ও জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন নাটোর জেলা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম বাবু, পাবনা জেলা বিএনপির সদস্য সচিব মাসুদুর রহমান মাসুম, সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জয়পুরহাট জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাসুদ রানা প্রধান, নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বকর সিদ্দিক নান্নু, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম রফিকসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির আন্দোলন দেখে আওয়ামী লীগ সরকার ভয় পেয়ে গেছে উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, ‘ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে ফ্যাসিস্ট সরকারের নির্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমাকেসহ শত শত নেতাকর্মীকে বিনা কারণে আটক করে পুলিশ। মহাসচিব ও আমাকে আটক করেও ঢাকার গণসমাবেশ বন্ধ করতে পারেনি। ঢাকার গণসমাবেশে যেতে আওয়ামী সন্ত্রাসীরা রাস্তায় বেরিকেট দেয়ার চেষ্টা করেছে, বাধা দিয়েছে। এত কিছুর পরও ঢাকার সমাবেশ হয়েছে স্মরণকালের বৃহৎ সমাবেশ।’

এ সময় মির্জা আব্বাস অবিলম্বে সরকারের পদত্যাগ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, ‘দেশে এখন নীরব দুর্ভিক্ষ চলছে। নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশেহারা। আওয়ামী লীগ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে। বিদেশে বাড়ি-গাড়ি করেছে।’

মিজানুর রহমান মিনু আরো বলেন, ‘জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারের পতন ঘটানো হবে ইনশাআল্লাহ।’


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল