২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি

মঞ্চে মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি - নয়া দিগন্ত

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটি আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করবে।

শনিবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশে এই কর্মসূচির ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ক্ষমতাসীন দলের ‘উসকানিমূলক পাল্টাৎ কর্মসূচির প্রতিবাদ, বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এই সমাবেশ করে বিএনপি এবং তাদের সমমনা দল ও জোট। একই দিনে সারাদেশে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করে বিএনপি।

সাংগঠনিক শক্তি জানান দিতে এবং নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য গত ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা উত্তর দক্ষিণের উদ্যোগে মোট চার দিনের পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

নতুন কর্মসূচি ঘোষণাকালে ফখরুল বলেন, ‘আমরা এবার কর্মসূচি শুরু করবে ইউনিয়ন পর্যায় থেকে। এরপর উপজেলা, জেলা ও মহানগর পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে। এরপর আমরা তাদের (সরকার) ক্ষমতা থেকে নামিয়ে জনগণের সরকার গঠন করব।’

বিএনপি মহাসচিব জানান, ঢাকায় যে কয়টি পদযাত্রার কর্মসূচি পালিত হয়েছে তাতে ব্যাপক সাড়া পড়েছে। এজন্য এবার এই কর্মসূচি তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছেন। তিনি দলীয় নেতাকর্মীসহ সবাইকে কর্মসূচি সফল করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল