১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের

স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের - ছবি : সংগৃহীত

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বিরকে জেলগেইট থেকে তুলে নেয়ার অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসাথে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ তিনি।

বৃহস্পতিবার রাতে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোসাব্বির দীর্ঘদিন কারাবন্দী থেকে আদালতের মাধ্যমে জামিন পাওয়ার পর ২ ফেব্রুয়ারি কারাগার থেকে বের হওয়ার পর আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কারা ফটক থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়।

এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ জানিয়েছেন ফখরুল বলেন, দীর্ঘদিন কারান্তরীণ থেকে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর আবারো তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা মানবাধিকারের ভয়াবহ লঙ্ঘন। অবৈধ, ফ্যাসিবাদী সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীকে তুলে নিয়ে ভয়-ভীতি প্রদর্শন করছে।

তিনি বলেন, বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য রাষ্ট্রযন্ত্রকে নির্মমভাবে অপব্যবহার করছে বর্তমান সরকার। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এখন বর্তমান শাসকগোষ্ঠীর তীব্র রোষানলে পড়ে নানাবিধ জুলুমের মধ্যে দিনাতিপাত করছে। আওয়ামী লীগ সরকার সিংহাসনচ্যুত হওয়ার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গণতন্ত্রে বিশ্বাসী বিএনপি ও অঙ্গ সংগঠনসহ বিরোধী শক্তির ওপর নানা কায়দায় হয়রানী ও জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে।

ফখরুল বলেন, এরই ধারাবাহিকতায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির কারাগার থেকে বের হওয়ার পর আবারো তাকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। তবে দমন-পীড়ন ও জুলুম চালিয়ে দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না। নেতাকর্মীদের আন্দোলন সংগ্রাম থেকে দূরে রাখা যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, আজিজুর রহমান মুসাব্বিরের পরিবারের সদস্যরাও গভীর উৎকণ্ঠায় রয়েছেন। অবিলম্বে আজিজুর রহমানকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান তিনি।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল