১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জামায়াতের নিন্দা

জামায়াত লোগো -

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম। বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে তিনি ওই নিন্দা জানান।

বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন, ‘৩১ জানুয়ারি সরকারের এক ঘোষণায় বিদ্যুতের দাম পাইকারি পর্যায়ে আট ভাগ এবং খুচরা পর্যায়ে পাঁচ ভাগ বাড়ানো হয়েছে। দেশে বিদ্যুৎ উৎপাদনে ব্যাপক ঘাটতি রয়েছে। শীত মওসুম শেষ না হতেই লোডশেডিং শুরু হয়ে গেছে। কোনো প্রতিষ্ঠানই সময় ও চাহিদা মতো বিদ্যুৎ পাচ্ছে না। এমতাবস্থায় বিদ্যুতের দাম বাড়ানো সম্পূর্ণ অন্যায়, অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্ত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

‘বিনাভোটে নির্বাচিত এ সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। তাই একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিয়েই যাচ্ছে। গত ১২ জানুয়ারি খুচরা পর্যায়ে বিদ্যুতের পাঁচ ভাগ দাম বাড়ানো হয়। এর আগে গত নভেম্বর পাইকারি পর্যায়ে ২০ ভাগ দাম বাড়ানো হয়। শুধু তাই নয়। বর্তমান সরকারের আমলে গত ১৪ বছরে খুচরা পর্যায়ে ১২ বার ও পাইকারি পর্যায়ে ১১ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।’

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে খেটে খাওয়া সাধারণ মানুষের এমনিতেই নাভিশ্বাস। তার উপর আবার বিদ্যুতের দাম বাড়ানো হলো। এর প্রভাব সবকিছুর ওপর পড়বে। একদিকে মানুষের দুর্ভোগ বৃদ্ধি পাবে। অপরদিকে শিল্প প্রতিষ্ঠানের উপরও বিরূপ প্রভাব পড়বে। শিল্পখাতে উৎপাদনও ব্যাহত হবে। এতে সামগ্রিকভাবে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে।

এ সময় তিনি সাধারণ মানুষের অর্থনৈতিক দুরবস্থা বিবেচনায় ও দেশের শিল্পখাত রক্ষার স্বার্থে বিদ্যুতের বর্ধিত মূল্য অবিলম্বে প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement