১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে জামায়াতের নিন্দা

জামায়াত লোগো -

জামায়াতে ইসলামীর নেতাকর্মীদেরকে দেশের বিভিন্ন স্থান থেকে অন্যায়ভাবে গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন, ‘১ ফেব্রুয়ারি দিবাগত রাত গাইবান্ধা জেলা জামায়াতের আমির ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল করিমকে গ্রেফতার করা হয়। এর আগে ৩০ জানুয়ারি দিবাগত রাত নড়াইল পৌরসভার বিজয়পুর এলাকার হাসমত ফকিরের বাড়ি থেকে ১১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

বিবৃতিতে তিনি আরো বলেন, ‘দেশের সংবিধানে প্রত্যেক রাজনৈতিক দলকে নিজ কার্যক্রম পরিচালনার অধিকার দেয়া আছে। জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। তাদেরকে এ অধিকার থেকে বঞ্চিত করার অধিকার কারো নেই।’

বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে জুলুম-নিপীড়ন চালাচ্ছে।

এ সময় তিনি সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। একইসাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে আবদুল করিমসহ জামায়াতে ইসলামীর গ্রেফতার সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

-প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement