২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকার জনগণের কষ্ট লাঘবের বদলে বৃদ্ধির ব্যবস্থা করছে : জামায়াত

জামায়াতের লোগো - ছবি : সংগৃহীত

সরকার জনগণের কষ্ট লাঘবের বদলে তা বৃদ্ধির ব্যবস্থা করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, এই সরকারের গত ১৪ বছরের শাসনকালে কোনো সুষ্ঠু বাজারব্যবস্থা গড়ে ওঠেনি। বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকারের পৃষ্ঠপষকতায় গড়ে উঠা একটি সিন্ডিকেট তাদের ব্যবসায়িক স্বার্থে বাজারকে প্রভাবিত করে দ্রব্যব্যমূল্য বৃদ্ধির নেপথ্য ভূমিকা রাখছে। সরকার জনগণের কষ্ট লাঘবের পরিবর্তে তা বৃদ্ধির ব্যবস্থা করছে।

রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বের বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, জামায়াতের নির্বাহী পরিষদ লক্ষ্য করছে যে, সাধারণ মানুষের ব্যবহার্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। কয়েক মাস ধরেই ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে নিত্যপণ্যের দাম। পাশাপাশি তেল, গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হচ্ছে বারবার। সরকারি-বেসরকারি সেবার দামও বাড়ছে। সেই অনুপাতে বাড়ছে না মানুষের আয়। ফলে জীবনযাত্রার মানেও নেতিবাচক প্রভাব পড়েছে।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ অবিলম্বে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করে দ্রব্যমূল্য সহনশীল পর্যায়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement