২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আন্দোলনকে সফল করতে পূর্বের কর্মসূচি পর্যালোচনা করা হয়েছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি : নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বৈঠকে আন্দোলনকে সফল করতে পূর্বের কর্মসূচি পর্যালোচনা করা হয়েছে এবং আগামী আন্দোলনের ভবিষ্যৎ কী হবে তা ঠিক করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় গণতন্ত্র মঞ্চ এবং বিএনপির লিয়াজোঁ কমিটি'র বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। বিকেলে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে নেতৃত্বে এ বৈঠক শুরু হয়।

মির্জা ফখরুল বলেন, সরকারের পতনের লক্ষে যুগপৎ আন্দোলনকে সফল করতে পূর্বের কর্মসূচি পর্যালোচনা করা হয়েছে এবং আগামী আন্দোলনের ভবিষ্যৎ কী হবে তা ঠিক করা হয়েছে। আগামী ৪ তারিখের পর কী আন্দোলন হবে তাও ঠিক করতে বৈঠক হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সরকারের এজেন্টরা যুগপৎ আন্দোলনের জোট বা শরিকের মাঝে ভাঙ্গনের গল্প তৈরি করছে। কিন্তু বিএনপির একমাত্র লক্ষ্য ঐক্য তৈরি করে দুর্বার আন্দোলনে সফল হওয়া।

মহাসচিব আরো বলেন, রাজনীতি করবেন না এমন মুচলেকা দিয়ে বেগম জিয়া মুক্ত হয়েছেন, শেখ সেলিমের এমন দাবি বেজলেস (ভিত্তিহীন), মিথ্যা অপপ্রচার, অপকৌশল।

গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির সদস্য মাহমুদুর রহমান মান্না বলেন, খুব শিগগিরই আন্দোলনে সফল হবো বলে আশা করছি। আন্দোলনকে ধীরে ধীরে বিজয়ের দিকে নিতে নীতিগত ও কৌশলগত আলোচনা হয়েছে। সেখানে অন্য যেসব দল আছে যারা একসাথে এখনো হয়নি, তাদের কিভাবে একসাথে নিয়ে আন্দোলনে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।

ঐক্যকে দৃঢ় করার পাশাপাশি ঐক্যে যেন ফাটল না ধরে, সে জন্যও আলোচনা হয়েছে। সামনের দিকে আন্দোলনকে অভ্যুত্থানের দিকে নিয়ে যাওয়াই মূল উদ্দেশ্য বলে জানান তিনি।

বৈঠকে ফখরুলের সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু ও মোয়াজ্জেম হোসেন আলাল এবং গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির সদস্যদের মধ্যে ছিলেন আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, নুরুল হক নুর, শেখ রফিকুল ইসলাম বাবলু ও হাসনাত কাইয়ুম উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement