২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে : বিএনপি

বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রত্যাহার করতে হবে : বিএনপি - ছবি : নয়া দিগন্ত

বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, বিদ্যুতের যে দাম বৃদ্ধি করা হয়েছে তা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত এক মানববন্ধনের তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা: জোবাইদা রহমানের বিরুদ্ধে সম্পত্তি ক্রোকের আদেশে প্রতিবাদে গণতন্ত্র ফোরাম এই মানববন্ধনের আয়োজন করে।

বরকত উল্লাহ বুলু বলেন, দাম প্রত্যাহার করা না হলে সমস্ত জনগণকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে। বিদ্যুতের বিল বন্ধ করে দেয়ারও হুশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, আজ ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, জাতিসঙ্ঘ, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বলা হচ্ছে বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বাংলাদেশের ভোটের অধিকার নেই। বাংলাদেশের মানুষকে বাঁচতে হলে তাদের ভোটের অধিকার দিতে হবে, ডিজিটাল কালাকানুন আইন প্রত্যাহার করতে হবে।

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ ভোট চোরদের আর দেখতে চায় না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। এই কারণে মামলা দিয়ে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরানোর চেষ্টা করা হচ্ছে। মানুষ দেখতে চায় একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

সাবেক এই মন্ত্রী বলেন, আজকে যে আন্দোলন এটা জনতার আন্দোলন। মানুষ বাঁচতে চায়। এটা বিএনপির আন্দোলন নয়, এটা ১৮ কোটি জনতার আন্দোলন। সকল মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটবে এবং বাংলাদেশ একটি নতুন সূর্য উদিত হবে।

বুলু বলেন, আগামী দিনে বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে যারা আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছে তাদের সকলকে নিয়েই একটি জাতীয় সরকার গঠন করা হবে। এই জাতীয় সরকার রাষ্ট্র মেরামত করে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধশালী স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র তৈরি করবে।

গণতন্ত্র ফোরামের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো: রহমত উল্লাহ, অধ্যাপক আলমগীর হোসেন, গণতন্ত্র ফোরামের তারেক মুন্সি, জাহাঙ্গীর আলম, ইসমাইল হোসেন খোকন, ইসমাইল হোসেন সিরাজী, সুজন, আমিনুর রহমান, হারুন অর রশিদ, আব্দুল্লাহ আল নাঈম ও যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।


আরো সংবাদ



premium cement