২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গণতন্ত্রকে মুক্ত করতে খুলনা থেকে গোলাপবাগ মাঠে শাহানা

গণতন্ত্রকে মুক্ত করতে খুলনা থেকে গোলাপবাগ মাঠে শাহানা - ছবি : নয়া দিগন্ত

খুলনা থেকে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ যোগ দিতে এসেছেন শাহানা রহমান। আজ কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামের সামনে তিনি শ্লোগান দিয়ে যাচ্ছেন। তাকে ঘিরে নেতাকর্মীরাও শ্লোগান দিয়ে যাচ্ছেন।

তিনি নয়া দিগন্তকে বলেন, ‘আমি খুলনা থেকে সাত দিন আগে ঢাকায় এসেছি। কষ্ট করে থাকতেছি।’

কেন এসেছেন এমন প্রশ্নে শাহানা বলেন, ‘বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ও গণতন্ত্রকে মুক্ত করতে এসেছি। বিএনপি দেশের হয়ে আওয়ামী সন্ত্রাসীদের হাত রক্ষা করতে আন্দোলন করে যাচ্ছে।’

তেমনি গোলাম রহমান এসেছেন নেত্রকোনা থেকে। মাথায় ধানের শীষ বেঁধে নিয়ে খালেদা জিয়ার মুক্তির শ্লোগান দিয়ে যাচ্ছেন।

তিনি নয়া দিগন্তকে বলেন, আমি আমার ভোটের অধিকার ফিরিয়ে পেতে এ সমাবেশে এসেছি। আমি কোনো রাজনীতি বুঝি না। মানুষ অনেক কষ্টে আছে। চাউলের দাম বাড়ছে। সব সময় ভয়ে থাকতে হয়। সরকার পুলিশ দিয়ে গুলি করে মনুষ মারছে। কেউ কথা বলতে পারেন না।

১০ ডিসেম্বর সমাবেশ করার জন্য বিএনপি শুরু থেকেই নয়াপল্টনের সড়ক ব্যবহারের দাবি জানিয়ে আসছিল। আর সরকার শুরু থেকেই বলে আসছিল নয়াপল্টনে সমাবেশ করতে দেয়া হবে না। বিএনপিকে সমাবেশ করতে হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তবে সোহরাওয়ার্দীর বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছিল বিএনপি। তারা আরামবাগ ও সেন্ট্রাল গভর্নমেন্ট স্কুলের মাঠের প্রস্তাব দিলেও পুলিশ তাতে রাজি হয়নি। দফায় দফায় আলোচনা শেষে সবশেষে রাজধানীর গোলাপবাগে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি।


আরো সংবাদ



premium cement