২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ

ভোর থেকেই মিছিলের স্রোত ঢুকছে গোলাপবাগ মাঠে

ভোর থেকেই মিছিলের স্রোত ঢুকছে গোলাপবাগ মাঠে - ছবি : নয়া দিগন্ত

রাজধানীর গোলাপবাগে মাঠে শনিবার ভোর থেকে যেন মিছিলের স্রোত ঢুকছে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার বিএনপি নেতাকর্মীরা যোগ দিচ্ছেন সমাবেশে।

এর আগে সকল অনিশ্চয়তা কাটিয়ে গতকাল বিকেলে এ মাঠেই ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি পায় দলটি।

হাজার হাজার নেতাকর্মী মাঠে উপস্থিত হয়ে বিভিন্ন ধরনের শ্লোগানে মুখরিত করে রেখেছেন। এখানে উপস্থিত সিংহভাগ নেতাকর্মীই কয়েক দিন আগে থেকেই ঢাকায় অবস্থান করছেন।

বিভিন্ন জেলা থেকে নেতাকর্মী এসেছে সমাবেশে। সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে গোলাপবাগ-ধলপুর-সায়দাবাদ রাস্তা বন্ধ হয়ে গেছে।

তবে সমাবেশে আসার পথে বাধার মুখে পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। জিজ্ঞাসাবাদের নামে তল্লাশি করা হচ্ছে বলে জানান সমাবেশে আসা বিএনপি সমর্থকরা।

খুলনা থেকে আসা এক কর্মী জানান, গণসমাবেশে যোগ দিতে আমরা সোমবার ঢাকায় আসি। প্রথমে ফকিরাপুলের একটি হোটেলে উঠলে পরে পুলিশের চাপে আমাদের হোটেল থেকে বের করে দেয়। পরে আশ্রয় নেয়ার চেষ্টা করি বিএনপির নয়াপল্টন কার্যালয়ে। কিন্তু সেখান থেকেও আমাদের চারজনকে গ্রেফতার করে পুলিশ। পরে দুই রাত কমলাপুর স্টেশনে রাত্রি যাপন করি।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল