০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

মিছিল-স্লোগানে মুখরিত গোলাপবাগ মাঠ

মিছিল-স্লোগানে মুখরিত গোলাপবাগ মাঠ - ছবি : সংগৃহীত

যতই সময় যাচ্ছে ততই নেতাকর্মীদের ভিড় জমছে। মিছিল-স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোলাপবাগ মাঠ। শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় এ মাঠেই বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে।

বিকেলে অনুমতি পাওয়ার পর থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসতে থাকে বিএনপির নেতাকর্মীরা। তারা এসে বিভিন্ন শ্লোগান দিচ্ছেন। বেগম খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের মামলা প্রত্যাহার করতে হবে, করতে হবে। ভোট চোর সরকার, আর নাই দরকার। সরকার বিরোধী অনেক স্লোগান দিচ্ছেন আগত নেতাকর্মীরা।

সমাবেশের মাঠে কথা হয় ঝিনাইদহ থকে আসা এক কর্মীর সাথে। তিনি নয়া দিগন্তকে জানান, পাঁচ দিন আগেই তিনি ঢাকায় এসেছেন। ঢাকার সমাবেশকে সফল করতে।

বগুড়া সারিকান্দ্দি বিএনপির উপজেলা সভাপতি আহসান তৈয়ব জাকির ঢাকায় এসেছেন আট দিন আগে, তিনি নয়া দিগন্তকে বলেন, এখানে আসার একমাত্র কারণ বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য। তারেক রহমানের মামলা প্রত্যাহার করতে হবে। মিথ্যা মামলা দিয়ে কোনোভাবেই বিএনপি নেতাকর্মীদের থামানে যাবে না। আমরা জীবন দিয়ে হলেও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে পুরো মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

১০ ডিসেম্বর সমাবেশ করার জন্য বিএনপি শুরু থেকেই নয়াপল্টনের সড়ক ব্যবহারের দাবি জানিয়ে আসছিল। আর সরকার শুরু থেকেই বলে আসছিল নয়াপল্টনে সমাবেশ করতে দেয়া হবে না। বিএনপিকে সমাবেশ করতে হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তবে সোহরাওয়ার্দীর বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছিল বিএনপি। তারা আরামবাগ ও সেন্ট্রাল গভর্নমেন্ট স্কুলের মাঠের প্রস্তাব দিলেও পুলিশ তাতে রাজি হয়নি। দফায় দফায় আলোচনা শেষে রাজধানীর গোলাপবাগে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি।


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল