২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

দেশের চলমান পরিস্থিতি নিয়ে যা বললো জামায়াত

দেশের চলমান পরিস্থিতি নিয়ে যা বললো জামায়াত - ছবি : নয়া দিগন্ত

দেশের বিরজমান পরিস্থিতি নিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।

গতকাল সন্ধ্যায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক বৈঠক শেষে এ বিবৃতি দেন তিনি। বৈঠকে দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে বিএনপির কার্যালয়ে পুলিশের অভিযান, একজন নিহত হওয়ার ঘটনা, গণগ্রেফতার ও বিএনপির অফিস অবরুদ্ধ করে রাখার এবং সেখানে কাউকে ঢুকতে না দেয়ার নিন্দা জানানো হয়। সেই সাথে তাদের ঘোষিত সমাবেশ সফল করতে দেয়ার আহ্বান জানানো হয়।

বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিতে আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান বলেন, আমরা দেশ ও জাতি হিসেবে আজকে ইতিহাসের একটি কঠিন সময় অতিক্রম করছি। বিএনপি বিভাগ ও সিটি কর্পোরেশনে অনেকগুলো শান্তিপূর্ণ করেছে। এরপর আগামী ১০ তারিখ ঢাকায় দলের সমাবেশের কয়েক দিন আগে সরকারের পক্ষ থেকে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। ৭ ডিসেম্বর বিএনপির নেতা-কর্মী-সমর্থকরা তাদের পার্টি অফিস এলাকায় শান্তিপূর্ণ অবস্থান করছিল। কিন্তু তাদের এই শান্তিপূর্ণ অবস্থানের ওপর হঠাৎ হামলা করা হয়।

জামায়াত আমির বলেন, বিএনপি যে দাবি নিয়ে মাঠে এসেছে এটি বিএনপির একার দাবি নয়। এটি বাংলাদেশের জনগণের দাবি। মূলত মানুষের অধিকার প্রতিষ্ঠার দাবি। আর সেই অধিকার প্রতিষ্ঠার প্রাথমিক পদক্ষেপই হলো একটি সুষ্ঠু নির্বাচন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এক দফা দাবি হলো একটি কেয়ারটেকার সরকারের ভিত্তিতে আগামী নির্বাচন হতে হবে।

দলীয় সরকারের অধীনে এখন কোনো নির্বাচন হবে না জানিয়ে তিনি বলেন, এটি আজ গণদাবিতে পরিণত হয়েছে। এ দাবিকে সামনে রেখেই বিএনপি সারা দেশে কথা বলেছে ও সমাবেশ করেছে।

তিনি বলেন, বিএনপির অফিসে অভিযান চালিয়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বিস্ফোরক এবং ককটেলের নাটক সেখানে সাজানো হয়েছে। এমনকি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলীয় কার্যালয়ে ঢুকতে দেয়া হয়নি। এটি গণতান্ত্রিক অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ।

জাময়াত আমির এ পর্যন্ত যা হয়েছে তার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং বিএনপিকে তাদের আহুত বিভাগীয় মহাসমাবেশ সফল করতে দেয়ার আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
জামায়াতের নেতাকর্মীদের গ্রেফতার করা সরকারের রুটিনে পরিণত হয়েছে : বুলবুল দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা : প্রাণিসম্পদ মন্ত্রী চীন সীমান্তে সেনা বাড়িয়েছে ভারত অনিয়মিতদের ফেরাতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের উপর ইইউর চাপ পেছন দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার কোনো সুযোগ নেই : স্বাস্থ্যমন্ত্রী মহারাষ্ট্রে প্রথম মুসলিম হিসেবে ‘বিএইচএমএস’-এ মাস্টার্স ডিগ্রি অর্জন করলেন মারিয়া প্লাটিনাম ক্যাটাগরিতে বিশ্বের শ্রেষ্ঠ না'গঞ্জের ওভেন ডাইং কারখানা পরিদর্শনে ১৮ দেশের প্রতিনিধি জামায়াত বৈধ দল হওয়া সত্ত্বে রাজপথে কথা বলতে দেয়া হচ্ছে না : ভারপ্রাপ্ত আমির খুলনায় ১৫টি স্বর্ণবারসহ আটক ২ ভারতের রাষ্ট্রপতি ভবনের মোগল গার্ডেনের নাম বদলে করা হলো অমৃত উদ্যান বর্তমান প্রেক্ষাপটে ডিজিটাল নিরাপত্তা আইন জরুরি : আইনমন্ত্রী

সকল