০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

মির্জা ফখরুল-আব্বাসকে গ্রেফতারে জামায়াতের নিন্দা

মির্জা ফখরুল-আব্বাসকে গ্রেফতারে জামায়াতের নিন্দা - ছবি : নয়া দিগন্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতারের নিন্দা এবং বিরোধী রাজনৈতিক দলের সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে এ কথা জানান।

বিবৃতিতে তিনি বলেন, সরকার বিরোধীদলকে দমন-পীড়নের অংশ হিসেবে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা ও দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার যে পদক্ষেপ গ্রহণ করেছে, তারই ধারাবাহিকতায় গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার সংবিধান স্বীকৃত জনগণের অধিকার বাস্তবায়নের পরিবর্তে হুমকি-ধমকি ও উস্কানিমূলক যে সব ভাষায় বক্তব্য রাখছেন, তা নিন্দনীয়। এগুলো কোনো রাজনৈতিক ভাষা হতে পারে না। হাত ভেঙে দেয়ার বক্তব্য দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেয়া ছাড়া আর কিছু নয় বলেও উল্লেখ করেন তিনি।

জামায়াত নেতা বলেন, দেশের জনগণ আজ স্বৈরাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। জনগণের এই ঐক্যকে কিছুতেই রুখে দেয়া যাবে না। রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার ও হয়রানি করে জনগণকে নেতৃত্ব শূন্য করার কোনো পদক্ষেপই সফল হবে না।

বিবৃতিতে তিনি আরো বলেন, ‘আমরা স্পষ্টভাষায় জানাতে চাই, গ্রেফতার, জুলুম-নির্যাতন বন্ধ করে এবং হুমকি-ধামকি ও উস্কানিমূলক বক্তব্য পরিহার করে গ্রেফতারকৃত সকল বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে দেশে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনুন। বিএনপি ঘোষিত ১০ তারিখের সমাবেশ সফল করতে দিন। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে’।

বিবৃতিতে তিনি দেশবাসীকে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের আন্দোলনে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল