২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডিসেম্বরে রাজনীতির মাঠেও খেলা হবে : ওবায়দুল কাদের

কুমিল্লার বাগমারা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বক্তারা। - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ডিসেম্বর মাস বিজয়ের মাস। ডিসেম্বরে খেলা হবে। বিশ্বকাপে সামনে কোয়ার্টার ফাইনাল। সেখানে ব্রাজিল খেলবে, আর্জেন্টিনাও খেলবে। বাংলাদেশেও খেলা হবে। সবাই প্রস্তুত আছেন তো? রাজনীতির মাঠেও খেলা হবে। খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, লুটপাট, নাশকতার বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে।’

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে কুমিল্লার বাগমারা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মলনে প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। এরা জঙ্গী, সন্ত্রাসী ও খুনীর দল। খুনী মোশতাক ও জিয়া ১৯৭৫ সালে জাতীর জনকের পরিবারের ১৮ সদস্যকে হত্যা করে সামরিক ফরমানের মাধ্যমে সংবিধান ও গণতন্ত্রকে ক্ষত-বিক্ষত করেছে। এখন বিএনপি সমাবেশ করে নাকি ক্ষমতা দখল করবে।

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের সমালোচনা করে শেখ সেলিম বলেন, বুধবার বিএনপি-জামায়াতকে সাথে নিয়ে রিহার্সেল হিসেবে অফিসে বোমা, চাল ডাল নিয়ে এসেছে। পুলিশের ওপর বোমা মেরেছে।

তিনি বলেন, বিএনপি বলছে, এ দিন নাকি তাদের নেত্রী খালেদা জিয়াও সমাবেশে বক্তব্য দেবেন। খালেদা জিয়া এতিমের টাকা মেরে এখন সাজাপ্রাপ্ত আসামি। তার (খালেদা) ভাইয়ের অনুরোধে ও মুচলেকা দিয়ে তাকে বাসায় থাকতে দেয়া হয়েছে। এখন বাড়াবাড়ি করলে আবার কারাগারে পাঠিয়ে দেয়া হবে।

১৯৭৫-এর কথা তুলে ধরে শেখ সেলিম বলেন, বঙ্গবন্ধু বিশ্বাস করতে পারননি তাকে স্বাধীনতাবিরোধীরা হত্যা করবে। কিন্তু ৭৫ সালে যা হয়েছে, এখন আর হতে দেয়া হবে না। বন্দুকের নল ঠেকিয়ে আর কেউ ক্ষমতায় আসতে পারবে না।
দেশের রাজনীতি নিয়ে কুটনীতিকদের বিবৃতির সমালোচনা করে শেখ সেলিম বলেন, আপনাদের দেশে কিছু ঘটলে তো আমরা বিবৃতি প্রদান করি না। আপনারা শিষ্টাচারের বাইরে কিছু করবেন না।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হকের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ বক্তা ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এছাড়াও দলের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আবদুস সবুর, সুজীত রায় নন্দি, কুমিল্লার স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাসেম খান, নাসিমুল আলম চৌধুরী নজরুল, আওয়ামী লীগ নেতা সাজ্জাদ হোসেন বক্তব্য রাখেন। সম্মলনে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন দলের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি। বিগত সময়ে প্রয়াত নেতাদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন দলের দফতর সম্পাদক রুপম মজুমদার।


আরো সংবাদ



premium cement
গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

সকল