২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ। - ছবি : নয়া দিগন্ত

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর পুলিশ ও সরকারি দলের কর্মীদের অতর্কিত হামলা, গুলিবর্ষণ ও বিরোধী রাজনৈতিক কর্মী হত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে রাজপথে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় ও সুপ্রিম কোর্ট বার ইউনিটের নেতৃত্বে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করেন আইনজীবীরা।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল শুরু করেন আইনজীবীরা। প্রায় পাঁচ শতাধিক আইনজীবী বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষাভবন, কদম ফোয়ারা, জাতীয় ঈদগাহ মাঠ হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ হয়। মিছিল শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জাব্বার ভূঁইয়া, ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল ও আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন।

বিক্ষোভ মিছিলে অংশ নেন আইনজীবী আবেদ রাজা, জামিল আক্তার এলাহী, মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সগীর হোসেন লিয়ন, সুপ্রিম কোর্ট বারের বর্তমান ট্রেজারার মো: কামাল হোসেন, সমিতির সহ-সম্পাদক মো: মাহবুবুর রহমান খান, সাবেক সহ-সম্পাদতক মোরশেদ আল মামুন লিটন, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, গাজী তৌহিদুল ইসলাম, শামীমা সুলতানা দীপ্তি, সালমা সুলতানা, ব্যারিস্টার ইমাম হোসেন, মো: শহিদুজ্জামান, আব্দুল্লাহ আল মাহবুব, মাহমুদ হাসান, মো: আমিনুল হক মজুমদার, আনিছুর রহমান খান, শহীদুল ইসলাম, নাসির উদ্দিন খান সম্রাট, শহীদুজ্জামান শহিদ, মোক্তার হোসেন, ব্যারিস্টার সৈয়দ তাজরুল হোসেন, জহিরুল ইসলাম সুমন, আইয়ুব আলী আশরাফী, কে আর খান পাঠান, ফাইয়াজ জিবরান মঈন, মো: মাকসুদ উল্লাহ, মু: কাইয়ুম, জুলফিকার আলম শিমুল, রাসেল আহমেদ, ফয়সাল সিদ্দিকী, মহসিন কবির, নিগার, মিজানুর রহমান টিটু, এ কে এম খলিলুল্লাহ কাসেম প্রমুখ।

মিছিল শেষে সমাবেশে ব্যারিস্টার কায়সার বলেন, বিনা উস্কানিতে বিএনপি অফিসে এ ধরনের হামলা অত্যন্ত নিন্দনীয়। শুধুমাত্র বিরোধী দলকে দমন করার জন্য এই ঘৃণ্য ঘটনা ঘটানো হয়েছে। অবিলম্বে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে হত্যার জন্য দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, ১০ ডিসেম্বর বিএনপির গণসমসাবেশ হবে এবং সেই সমাবেশে আইনজীবীরা মিছিল নিয়ে যোগদান করবেন।
১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিনা উস্কানিতে পুলিশের অহেতুক, অযাচিত গুলিবর্ষণ, হামলা এবং পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যা ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, দলের প্রচার সম্পাদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সহস্রাধিক নেতাকর্মী গ্রেফতার, হয়রানি, আহত করার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট ইউনিটের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী

সকল