০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আইনজীবীদের বিক্ষোভ। - ছবি : নয়া দিগন্ত

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর পুলিশ ও সরকারি দলের কর্মীদের অতর্কিত হামলা, গুলিবর্ষণ ও বিরোধী রাজনৈতিক কর্মী হত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে রাজপথে বিক্ষোভ করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় ও সুপ্রিম কোর্ট বার ইউনিটের নেতৃত্বে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করেন আইনজীবীরা।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল শুরু করেন আইনজীবীরা। প্রায় পাঁচ শতাধিক আইনজীবী বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষাভবন, কদম ফোয়ারা, জাতীয় ঈদগাহ মাঠ হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ হয়। মিছিল শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জাব্বার ভূঁইয়া, ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল ও আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন।

বিক্ষোভ মিছিলে অংশ নেন আইনজীবী আবেদ রাজা, জামিল আক্তার এলাহী, মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সগীর হোসেন লিয়ন, সুপ্রিম কোর্ট বারের বর্তমান ট্রেজারার মো: কামাল হোসেন, সমিতির সহ-সম্পাদক মো: মাহবুবুর রহমান খান, সাবেক সহ-সম্পাদতক মোরশেদ আল মামুন লিটন, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, গাজী তৌহিদুল ইসলাম, শামীমা সুলতানা দীপ্তি, সালমা সুলতানা, ব্যারিস্টার ইমাম হোসেন, মো: শহিদুজ্জামান, আব্দুল্লাহ আল মাহবুব, মাহমুদ হাসান, মো: আমিনুল হক মজুমদার, আনিছুর রহমান খান, শহীদুল ইসলাম, নাসির উদ্দিন খান সম্রাট, শহীদুজ্জামান শহিদ, মোক্তার হোসেন, ব্যারিস্টার সৈয়দ তাজরুল হোসেন, জহিরুল ইসলাম সুমন, আইয়ুব আলী আশরাফী, কে আর খান পাঠান, ফাইয়াজ জিবরান মঈন, মো: মাকসুদ উল্লাহ, মু: কাইয়ুম, জুলফিকার আলম শিমুল, রাসেল আহমেদ, ফয়সাল সিদ্দিকী, মহসিন কবির, নিগার, মিজানুর রহমান টিটু, এ কে এম খলিলুল্লাহ কাসেম প্রমুখ।

মিছিল শেষে সমাবেশে ব্যারিস্টার কায়সার বলেন, বিনা উস্কানিতে বিএনপি অফিসে এ ধরনের হামলা অত্যন্ত নিন্দনীয়। শুধুমাত্র বিরোধী দলকে দমন করার জন্য এই ঘৃণ্য ঘটনা ঘটানো হয়েছে। অবিলম্বে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে হত্যার জন্য দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, ১০ ডিসেম্বর বিএনপির গণসমসাবেশ হবে এবং সেই সমাবেশে আইনজীবীরা মিছিল নিয়ে যোগদান করবেন।
১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিনা উস্কানিতে পুলিশের অহেতুক, অযাচিত গুলিবর্ষণ, হামলা এবং পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যা ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, দলের প্রচার সম্পাদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সহস্রাধিক নেতাকর্মী গ্রেফতার, হয়রানি, আহত করার প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট ইউনিটের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ


premium cement
ঢাবির শিক্ষক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রম চালাতে বাধা নেই শর্তসাপেক্ষে ‘ফারাজ’ চলচ্চিত্র মুক্তির অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট গাজায় ফের ইসরাইলি বিমান হামলা আশুগঞ্জে ঘরের সিঁধ কেটে মা ও ২ সন্তানকে কুপিয়ে জখম শেয়ার বাজারে শেষ ৯ দিনে একটানা দরপতন আদানি শেয়ারের ইউক্রেন পৌঁছেছেন ইইউ প্রধান এলপিজির দাম বাড়লো আরো ২৬৬ টাকা সামরিক ঘাঁটিতে আরো বেশি মার্কিন প্রবেশ দিতে সম্মত ফিলিপাইন বিভাগীয় সমাবেশ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত সভা সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল ৮৫০ দিন পর মুক্তি পেলেন সেই ভারতীয় মুসলিম সাংবাদিক

সকল