২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নয়া পল্টনে অবরুদ্ধ বিএনপি নেতাকর্মীরা

নয়া পল্টনে অবরুদ্ধ বিএনপি নেতাকর্মীরা - ছবি : নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। এতে দফায় দফায় নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। কয়েকজন গুলিবিদ্ধ ও অনেকে আহত হওয়ার দাবি করেছে বিএনপি। 

বুধবার দুপুর থেকে দফায় দফায় সংঘর্ষ হওয়ায় নয়া পল্টন এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। 

ব্হিএনপি নেতাকর্মীদের দাবি, এ ঘটনায় কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া পার্টি অফিসের ভেতরে আটকা পড়েছে কয়েক হাজার নেতাকর্মী। টিয়ারশেলের ধোয়ার কারণে পার্টি অফিসে অবস্থান নেয়া নেতাকর্মীরা শ্বাসকষ্টে ভুগছে। এছাড়া পার্টি আফিসের মূল ফটকে অবস্থান নিয়েছে পুলিশ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল করীর বলেছেন, শান্তিপূর্ণভাবে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করছিল। সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে টিয়ারশেল ও গুলি ছুড়েছে। এতে একাধিক নেতাকর্মী আহত ও আটক হয়েছেন।

তিনি এ হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে এসব হামলা বন্ধ করে আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল