০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`
সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের অভিযোগ

রাজশাহীতে গণসমাবেশ ঘিরে শতাধিক মামলা, অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেফতার

রাজশাহীতে গণসমাবেশ ঘিরে শতাধিক মামলা, অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেফতার । - ছবি : সংগৃহীত

রাজশাহীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা বলেছেন, আগামী ৩ ডিসেম্বরের গণসমাবেশ বানচাল করতে কিছু অতি উৎসাহী পুলিশ নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দিয়েছে। বিভাগজুড়ে এ পর্যন্ত শতাধিক মামলা করা হয়েছে। তারপরও রাজশাহীতে দেশের সবচেয়ে বড় গণসমাবেশ হবে। অন্তত ১৫ লাখ নেতাকর্মী যোগ দেবেন।

তারা বলেন, বিএনপির গণসমাবেশ সামনে রেখে কিছু পুলিশ অতি উৎসাহী হয়ে তাদের নেতাকর্মীকে গ্রেফতার করছে। মঙ্গলবার রাতে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাটসহ বিভিন্ন এলাকা থেকে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের গায়েবি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলা দিয়ে আতঙ্ক তৈরি করা হচ্ছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে রাজশাহী মহানগর বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেন, কিছু অতি উৎসাহী পুলিশ আগামী ৩ ডিসেম্বরের বিভাগীয় গণসমাবেশ বানচাল করতে নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দিয়েছে। বিভাগজুড়ে এ পর্যন্ত শতাধিক মামলা করা হয়েছে। তারপরও রাজশাহীতে দেশের সবচেয়ে বড় গণসমাবেশ হবে। অন্তত ১৫ লাখ নেতাকর্মী যোগ দেবেন।

বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু অভিযোগ করে বলেন, বিভাগীয় গণসমাবেশ ঘিরে গায়েবি মামলায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাটসহ বিভিন্ন এলাকা থেকে ৫৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের গায়েবি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলা দিয়ে আতঙ্ক তৈরি করা হচ্ছে। মামলা করা হয়েছে এখন পর্যন্ত শতাধিক।

তিনি আরো বলেন, ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। সেজন্য বিএনপি নেতাকর্মীরা আগে থেকেই আসতে শুরু করেছেন। এসব লোকের আবাসনের ব্যবস্থা করা জরুরি। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বলা হয়েছিল, ১ ডিসেম্বর থেকে মাঠ ব্যবহার করা যাবে। সে অনুযায়ী তারা পদ্মা পাড়ের একটি খালি জায়গায় ৫০ হাজার টাকা দিয়ে থাকার ব্যবস্থা করেছিলেন। এটা বানানো শেষে পুলিশ এসে ভেঙে দিয়েছে।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, নগরীর বিভিন্ন কমিউনিটি সেন্টারে তারা বুকিং দিয়ে রেখেছিলেন। সেখানে দলীয় নারী নেতাকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল। কিছু অতিউৎসাহী পুলিশ কর্মকর্তা কমিউনিটি সেন্টারের মালিকদের হুমকি দিয়ে বলেছেন, বিএনপির কোনো নেতাকর্মীকে জায়গা দিলে সবাইকে গ্রেফতার করা হবে।

তিনি আরো বলেন, পুলিশ যদি ক্ষমতাসীন দলের দায়িত্ব পালন করে, তাহলে আমরা কোথায় যাব। সব পুলিশকে বলছি না। কিছু পুলিশ এ ঘটনাগুলো ঘটাচ্ছে। পুলিশ বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেফতার করছে। বাড়ি বাড়ি গিয়ে সমাবেশে না আসার জন্য হুমকি দিচ্ছে।

তিনি বলেন, কোনো হুমকি দিয়ে ও হামলা-মামলা করে গণসমাবেশ বন্ধ করা যাবে না। সব বাধা উপেক্ষা করে মানুষ গণসমাবেশে আসবে। এই সমাবেশ হবে বাংলাদেশের সর্ববৃহৎ সমাবেশ।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল