০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`

নিরপেক্ষ নির্বাচন হলে দেখা যাবে কত খেলতে পারেন : গয়েশ্বর


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘যারা দিনের ভোট রাতে কাটে তাদের সাথে বিএনপি খেলে না। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলে দেখা যাবে কত খেলতে পারেন।’

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে কোন দল ক্ষমতায় আসে তা দেখতে চান তিনি।

বুধবার সারা দেশে নেতা-কর্মীদের নামে গায়েবি ও মিথ্যা মামলা, পুলিশি নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে বরিশাল জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ হবে। আমরা সমাবেশ করব পল্টনে কিন্তু অনুমতি দিয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। সাথে শর্ত দিয়েছেন ২৬টি। সমাবেশে কোনো জেলার কাউকে দাওয়াত দেয়া হয়নি। বিএনপি কোনো অবস্থান ধর্মঘট দেয়নি, শুধু দিয়েছি সমাবেশ। বিএনপি কিছু গোপন রাখে না, সরাসরি বলে দিবে কোনদিন কী হবে। ভোটের অধিকার ও সুষ্ঠু নির্বাচনের পাশাপাশি গুম খুনের বিচার চায় বিএনপি।

এ সময় প্রশাসনকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, আপনারা একটু পেশাজীবী হোন। চাকরির রুলস মেনে চলেন। কদিন পর বেতনের টাকা পাবেন না। পুলিশের এত ভয় কেন? সরকারের প্রতিনিধিত্ব পরিবর্তন হয়, প্রশাসনের হয় না।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ইঞ্জিনিয়ার আবদুস সোবহান, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, সাবেক সভাপতি এবায়েদুল হক চান, উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ, সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর যুবদল সভাপতি অ্যাডভোকেট আকতারুজ্জামান শামীম সহ কেন্দ্র ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। এসময় আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিএনপির গণসমাবেশ সফল করার আহ্বান জানান নেতারা।


আরো সংবাদ


premium cement
কাকরাইল মসজিদে উলামাদের সাথে রিজওয়ান-হাসান আলি আদানির বিদ্যুতের সাথে ভারত সরকারের সম্পর্ক নেই : অরিন্দম পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭ মেসির মুখে বাংলাদেশের নাম! সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা

সকল