১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে গণসমাবেশের মঞ্চ তৈরিতে পুলিশি বাধা, অভিযোগ বিএনপি নেতাদের

রাজশাহী নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা। - ছবি : নয়া দিগন্ত

আসন্ন ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে (হাজি মোহাম্মাদ মুহসিন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ) গণসমাবেশ হওয়ার কথা রয়েছে। কিন্তু এখনো অনুমতি পায়নি দলটি। বর্তমানে মাদরাসা মাঠের সব গেটে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। মঞ্চ নির্মাণের জন্য নেতাকর্মীরা গেলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার দুপুরের দিকে নগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা ও সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, জেলা বিএনপির সদস্য সৈয়দ মো: মহসিন, রোকনুজ্জামান আলম, রায়হানুল আলম রায়হান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত বলেন, গণসমাবেশের জন্য এখন পর্যন্ত আমাদের মাঠ বরাদ্দ দেয়া হয়নি। মাদরাসা মাঠের সব দিকের গেটে তালা ঝুলিয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। মাঠে মঞ্চ নির্মাণের জন্য ডেকোরেটরের লোকজন নিয়ে নেতাকর্মীরা গেলে তাদের বাধা দেয় পুলিশ।

তিনি বলেন, আমরা লিখিত আবেদন করেছি, কিন্তু এখনো মাঠ বরাদ্দ দেয়া হয়নি। পুলিশ ককটেলের নামে নতুন সন্ত্রাস তৈরি করছে। নয়টি উপজেলায় মামলা হয়েছে। সেই মামলায় পুলিশ গ্রেফতার বাণিজ্য করছে। জনগণ যেন গণসমাবেশ স্থলে উপস্থিত হতে না পারে, তাই সব যানবাহন বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া নগরীর ৩ নম্বর ওয়ার্ডের নিমতলার মোড়ে পাঁচটি বোমা ফাটিয়ে ২০০ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়েছে।

শাহীন শওকত তার লিখিত বক্তব্যে বলেন, আওয়ামী সরকারের মেগা ভোটচুরি, মেগা দুর্নীতি, মেগা মিথ্যাচার, খুন ও গুমসহ সব অপকর্ম দেশের জনগণসহ সারা বিশ্বের মানুষ জেনে গেছে। এজন্য আগামী ৩ ডিসেম্বর যখন বিএনপি রাজশাহীতে গণসমাবেশ করতে যাচ্ছে, তখন সমাবেশ বাধাগ্রস্ত করতে সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে, বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ অভিযোগ করে বলেন, রাজশাহী জেলার নয়টি থানাতেই মামলা দেয়া হয়েছে। সেই মামলাগুলোর নকল কপি দেয়া হচ্ছে না। আবেদন করার পরও তা পাচ্ছি না। বিদেশে থাকা নেতাকর্মীদের নামেও মামলা হয়েছে। জেলার বাইরে যারা আছেন, তাদের নামেও মামলা হচ্ছে। তবে যত বাধাই আসুক, যেকোনো মূল্যে আমরা গণসমাবেশ সফল করব।

তিনি অভিযোগ করে আরো বলেন, রাজশাহীর গণসমাবেশ বানচাল করতে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মহানগরী ও জেলার বিভিন্ন থানায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের নামে এবং অজ্ঞাত আরো শত শত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিচ্ছে, যা এক ধরণের নির্যাতন।


আরো সংবাদ



premium cement