২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পার্লামেন্ট ভেঙে দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি দুদুর

- ছবি - নয়া দিগন্ত

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন যে আমাদের দাবি, বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পার্লামেন্ট ভেঙে দেন, নির্বাচন কমিশন পুনর্গঠন করেন।

সোমবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, দ্রব্যমূল্য কমানোর দাবিতে যে আন্দোলন হয়েছে। সেই আন্দোলনকারীদের সাত থেকে আটজনকে এ সরকার গুলি করে হত্যা করেছে। আমরা এই হত্যার বিচার দাবি করছি। আমরা দাবি করছি, এই সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। পার্লামেন্ট ভেঙে দেন, নির্বাচন কমিশন পুনর্গঠন করেন- এটাই আমাদের দাবি।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এদেশের ১৮ জন কৃষক ২৪ হাজার টাকা ঋণ নিয়েছিল। তাদের জেলে ঢুকানো হয়েছে। অথচ এ দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। যারা পাচার করেছে এখন পর্যন্ত শুনি নাই তাদের নামে মামলা হয়েছে তদন্ত হয়েছে বা গ্রেফতার হয়েছে।

তিনি বলেন, সরকারি ব্যাংক আগেই লোপাট হয়েছে। এখন শুনছি বেসরকারি ইসলামী ব্যাংক যেটা লাভজনক প্রতিষ্ঠান ছিল। গত এক মাসে সেই ব্যাংক থেকে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। যাদের নাম নাই, ঠিকানা নাই তাদের নামে এ টাকা লুটপাট করা হয়েছে। বাংলাদেশে এখন লুটেরাদের সরকার ক্ষমতায়। এদেশে লুটের উৎসব চলছে। তারা (আওয়ামী লীগ) লুট করার জন্য ক্ষমতায় এসেছে। পার্লামেন্ট এসেছে লুট করার জন্য। এদের যদি পতন করতে না পারি। তাহলে দেশ ধ্বংস হয়ে যাবে।

২০১৪ ও ১৮ নির্বাচন এদেশের জনগণের জন্য লজ্জাজনক মন্তব্য করে কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, এ নির্বাচনে আমাদের যে ঐতিহ্যবাহী পুলিশ ছিল। যারা মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা পালন করেছিল। তাদের একটা অংশ, একটা গুষ্টিকে ব্যবহার করে পুলিশ বাহিনীকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়েছে। প্রশাসনকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়েছে এই অবৈধ সরকার। যারা (পু‌লিশ) এই অপকর্ম করেছে তারা জানে না ৭১ সালে পাকহানাদারের বিরুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। সেই স্বাধীনতার নেতৃত্ব দিয়েছিলেন স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এবং এই যুদ্ধের অন্যতম সিপাহসালার ছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তার দুই সন্তান তখন জেল খেটেছে। স্বাধীনতার জন্য এত কম বয়সে জেলখাটা তারেক রহমান ছাড়া আর অন্য কেউ আছে কিনা এটা খুঁজে বের করা খুবই কঠিন।

অপরাজ্য বাংলাদেশের সহসভাপতি কে এম ওয়া‌জেদ আলী সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজির সঞ্চালনায় আরো বক্তব‌্য রা‌খেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোঃ রহমতুল্লাহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল