২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সব অর্থনৈতিক চ্যালেঞ্জ কাটিয়ে উঠব : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি : ইউএনবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা এবং দেশের অন্যান্য প্রতিবন্ধকতা সত্ত্বেও সমস্ত অর্থনৈতিক চ্যালেঞ্জ অতিক্রম করার অঙ্গীকার করেছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে তার সাম্প্রতিক অংশগ্রহণের বিষয়ে তার সরকারি বাসভবন গণভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, কোভিড মহামারী, ইউক্রেন যুদ্ধ, নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার চ্যালেঞ্জ সত্ত্বেও তিনি অর্থনীতির প্রবৃদ্ধির গতি বজায় রাখতে চান।

প্রধানমন্ত্রী বলেন, তিনি দেশের অর্থনীতির জন্য দীর্ঘমেয়াদী, স্বল্পমেয়াদী বা অবিলম্বে কোনো বড় ঝুঁকি খুঁজে পাননি।

তিনি আরো বলেন, হ্রাসমান বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

শেখ হাসিনা বলেন, আমরা যে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি, আমরা তা অর্জন করতে সক্ষম হব।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল