২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মানবতাবিরোধী সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে : সেলিম উদ্দিন

মানবতাবিরোধী সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে : সেলিম উদ্দিন - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, আল্লাহর প্রতি সন্তষ্ট থেকে তাঁর সন্তষ্টি অর্জন করাই মুমিন জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য ও উদ্দেশ্য; আর মানুষের মধ্যে সে উপলব্ধি সৃষ্টির জন্যই জামায়াত আপসহীনভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন মানবতাবিরোধী এই সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলে গণদাবি আদায় করতে হবে।

রোববার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রূপনগর থানা আয়োজিত আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে আর্থিক সহায়তাসহ বিভিন্ন উপকরণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির নাসির উদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারি আবু হানিফের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মোশাররফ হোসেন ভূঁইয়া, মুকাদ্দাস হুসাইন, যুবনেতা হাসানুল বান্না চপল, শেখ নূরনবী ও মিজানুর রহমান প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, ‘আমরা মহান আল্লাহর কাছ থেকে এসেছি, আবার তাঁর কাছেই ফিরতে হবে। তাই তাঁর প্রতি সন্তষ্ট থেকে এবং তাঁর সন্তষ্টি অর্জন করার জন্য আল্লাহ তায়ালার নির্দেশিত ও রাসূল সা: প্রদর্শিত পথই আমাদেরকে অনুসরণ করতে হবে। দুনিয়া কোনো খেল-তামাশার জায়গা নয়; বরং আখিরাতের পাথেয় সংগ্রহের স্থান। তাই আমাদেরকে বেশি বেশি ইবাদত-বন্দেগী ও ভালো কাজ করে যেতে হবে। একে অন্যের কল্যাণ কামনায় নিজেদেরকে নিয়োজিত রাখতে হবে। পবিত্র কালামে হাকিমের সূরা আল ইমরানের ১১০ নম্বর আয়াতে বলা হয়েছে, ‘তোমরাই সর্বশ্রেষ্ঠ জাতি, যাদেরকে মানবকল্যাণের জন্য বাছাই করা হয়েছে।’ আল্লাহ তায়ালার সে নির্দেশনা অনুসরণ করেই জামায়াতে ইসলামী বেশ কিছু জনহিতকর পদক্ষেপ হাতে নিয়েছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, গরিব ও সক্ষমদেরকে কিছু পুঁজি দিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, যাতে তারা নিজেরাই স্বাবলম্বী ও আত্মনির্ভরশীল হতে পারে। আর সে লক্ষ্যেই আজকের এই ক্ষুদ্র আয়োজন।

তিনি বলেন, কারো বিপদে পাশে দাঁড়ালে বিপদ কাটিয়ে ওঠা তার জন্য সহজ হয়ে যায়। কিন্তু আমাদের সমাজ এমন পর্যায়ে পৌঁছেছে যে, অন্যের বিপদে মানুষ উল্লাস প্রকাশ করে এবং বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায় না। কিন্তু ইসলাম অন্যের বিপদে পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছে। বিশেষ করে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের বিপদে পাশে দাঁড়ানোর জন্য জোর তাগিদ দেয়া হয়েছে। ইসলাম মুমিনদেরকে বেশি বেশি করে সাদকা করার নির্দেশনা দিয়েছে। কারণ, সম্পদ ব্যক্তির একার নয় বরং এর মধ্যে গরিব-দুঃখীদের হকও রয়েছে। আর সে আদর্শ অনুসরণেই বিপদ-মুসিবতে জামায়াত সবসময় মানবতার পাশে থাকার সাধ্যমত চেষ্টা করেছে। জনগণকে সাথে নিয়ে আগামী দিনে জামায়াতে ইসলামী একটি ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিতামূলক প্রশাসন এবং গণমুখী শাসনব্যবস্থা গড়ে তুলতে বদ্ধপরিকর।

মহানগরী আমির সেই স্বপ্নের সমাজ প্রতিষ্ঠায় সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি বলেন, সরকার লাখ-লাখ কোটি টাকা বিদেশে পাচার করে দেশকে অর্থনৈতিকে সঙ্কটের মুখে ঠেলে দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রিজার্ভ সঙ্কটে দেশের অর্থনৈতিক অবস্থা এখন উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে। সরকারি দলের ছাত্র সংগঠন ইডেন মহিলা কলেজে অসহায় মেয়েদেরকে তাদের দলীয় নেতাদের মনোরঞ্জন করতে বাধ্য করে মানবতা এবং মনুষ্যত্বের মারাত্মক বিপর্যয় ঘটিয়েছে। তাই এই পাপাচারী, দায়িত্ব ও মূল্যবোধহীন, দখলদার এবং মানবতাবিরোধী সরকারের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তুলে কেয়ারটেকার সরকারের গণদাবি আদায় করতে হবে। তিনি গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

প্রেস বিজ্ঞপ্তি

 

 

 


আরো সংবাদ


premium cement
‘লস অ্যান্ড ড্যামেজ’ ক্ষতিপূরণ কি পাবেন উপকূলীয় উদ্বাস্তুরা? কুমিল্লায় মঞ্চে পৌঁছেছেন মির্জা ফখরুল বিশ্বকাপে ‘টবি’র ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে দেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক দেশের সার্বিক অগ্রগতির জন্য কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ইরান 'অনুপ্রবেশ' ঠেকাতে সীমান্ত নিরাপত্তা জোরদার করছে গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় জেলে নিহত, আহত ২ বিশ্ব শান্তির জন্য উত্তর কোরিয়ার সাথে কাজ করতে আগ্রহী চীন নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সাভারে গণ-জমায়েত রাশিয়ার হামলার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা ইউক্রেনের ইউক্রেনে যত দিন দরকার সাহায্য করবে ন্যাটো

সকল