২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সরকারের ক্ষমতার কোনো নির্বাচনী বৈধতা নেই : রিজভী


সরকার যে ক্ষমতায় আছে তার কোনো নির্বাচনী বৈধতা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘যেহেতু তাদের (সরকারের) অবৈধ সত্ত্বা। তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই। তাই এই অবৈধ সত্ত্বার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষের কাছ থেকে তাদের প্রতি ধিক্কার এসেছে। এটি আড়াল করতে তারা নানা ধরনের কথা আর মায়াজাল তৈরির চেষ্টা করছেন।

রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনের মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃসংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন, ‘বিএনপির আমলে যদি সত্যিকার অর্থেই কোনো অন্যায় বা কোনো ধরনের নৃসংসতা হতো তাহলে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে নিষেধাজ্ঞা আসতো। কিন্তু বিএনপির সময়ে এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি। আজকে সারা পৃথিবীর মানুষ জানে এই সরকারের নিষ্ঠুর নির্যাতনের কথা, তাদের কুকীর্তির কথা।’

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘নিশিরাতের ভোট করে বিএনপির বিরুদ্ধে বানোয়াট মিথ্যা কাহিনী বানিয়ে সমস্ত মিডিয়াকে নিয়ন্ত্রণ করে ১৩/১৪ বছর যে অপপ্রচার করেছে, মানুষকে শুনিয়েছে সেই কাহিনী মানুষ বিশ্বাস করেনি। তাদের মহাদুর্নীতির মহাকীর্তি নিয়ে দেশে বিদেশের মানুষের মুখে ছি: ছি: পড়ে গেছে। তাদের সকল অপকর্ম দেশে বিদেশে সকল মানুষের মুখে মুখে। এসব ঢাকার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনে মতবিনিময় সভায় বিএনপির অপকর্মের কথা বিদেশে জানানোর জন্য বলেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement