২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কুড়িগ্রামে নদীভাঙনে গৃহহীনদের মাঝে জামায়াতের ঘর হস্তান্তর

কুড়িগ্রামে নদীভাঙনে গৃহহীনদের মাঝে জামায়াতের ঘর হস্তান্তর - ছবি : সংগৃহীত

কুড়িগ্রামে বন্যায় নদীভাঙনে গৃহহীনদের মাঝে ঘরবাড়ি হস্তান্তর করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলার সদর, রাজারহাট, ফুলবাড়ি ও উলিপুর উপজেলার ১৪টি পরিবারকে তাদের ঘর বুঝিয়ে দেয়া হয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম এই ঘরগুলো হস্তান্তর করেন।

ঘর হস্তান্তরকালে তিনি বলেন, ‘জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী দল হিসেবে সাধ্যানুযায়ী সকল জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করে থাকে। বিপদাপদে মানুষের পাশে দাঁড়ানোর দায়বদ্ধতা থেকে আমরা সহায়-সম্বল হারা মানুষের পাশে দাঁড়িয়েছি।’

এছাড়া গত ২৮ সেপ্টেম্বর পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা উল্লেখ করে তিনি বলেন, `সামাজিক ও জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে তাদের সান্তনা, সমবেদনা ও নগদ অর্থ প্রদান করেছি। মানবিক দায়িত্বের অংশ হিসেবেই আজ এই ১৪টি ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হল। এই জাতীয় সহযোগিতা আমাদের অনুগ্রহ নয়। বরং ক্ষতিগ্রস্ত মানুষের অধিকার। আমরা সংগঠনের পক্ষ থেকে তাদের প্রাপ্য অধিকারটুকু পৌঁছে দেয়ার চেষ্টা করেছি।’

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, কুড়িগ্রাম জেলা আমির আবদুল মতিন ফারুকী, জেলা সেক্রেটারি মাওলানা নাজিম উদ্দিন, জেলা সহকারী সেক্রেটারি মাওলানা আবদুল হামিদ, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান ও রাজারহাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা কফিল উদ্দিনসহ কুড়িগ্রাম জেলার উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১৮ জুলাই কুড়িগ্রাম জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা সফর করেন আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান। তিনি বন্যার ক্ষয়ক্ষতি ও ভয়াবহতা অনুধাবন করে স্থানীয় সংগঠনকে পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেন। আমিরে জামায়াতের সেই নির্দেশ অনুযায়ী জেলা সংগঠনের তত্ত্বাবধানে ও স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে বন্যা পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement