০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

যুবদলের সমাবেশে বন্ধু সংগঠনগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

সমাবেশে যোগ দিয়েছে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। - ছবি : নয়া দিগন্ত

মুন্সিগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন নিহত হওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিকদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

শনিবার বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হয়। সমাবেশ উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ করা হয়।

সমাবেশকে কেন্দ্র করে দুপুর ২টা থেকে নয়াপল্টনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করেন। বেলা বাড়ার সাথে সাথে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসলে নয়াপল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

দুপুর আড়াইটায় স্বেচ্ছাসেবক দল সভাপতি এস এম জিলানী ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে বিশাল মিছিল নিয়ে সমাবেশে অংশ নেয় স্বেচ্ছাসেবক দল। দুপুর ২টায় সমাবেশস্থলে আসে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল, ৩টায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে নাইটেঙ্গেল মোড় থেকে ফকিলাপুল মোড় ঘুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসে ছাত্রদলের বিশাল মিছিল। এসময়ে কেন্দ্রীয় ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর দক্ষিণ, তিতুমীর কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, তেজগাঁও কলেজসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর একে একে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের, উত্তর যুবদল, গাজীপুর মহানগর যুবদল, জেলা যুবদল, টাঙ্গাইল জেলা যুবদল, নারায়ণগঞ্জ জেলা যুবদল, নারায়ণগঞ্জ মহানগর যুবদল, মুন্সিগঞ্জ জেলা যুবদলসহ যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন।

এ সময় নেতাকর্মীদের সরকারবিরোধী স্লোগানে নয়াপল্টনের আশেপাশের এলাকা প্রকম্পিত হয়।

সমাবেশে বিএনপি মহাসচিবসহ দলের সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন।


আরো সংবাদ


premium cement