২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গাজী মাজহারুল আনোয়ার একজন ‘কিংবদন্তি’ : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি - নয়া দিগন্ত

গাজী মাজহারুল আনোয়ার বাংলাদেশের একজন ‘কিংবদন্তি’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সকালে গুলশানে ইউনাইটেড হাসপাতালে উপস্থিত সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এই কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের একজন কিংবদন্তি, শুধু গীতিকার বললে ভুল বলা হবে। একজন সৃজনশীল শিল্পী, যার কলমে এদেশে সৃষ্টি হয়েছে অসংখ্য অসাধারণ গান, কবিতা।

‘আমি কিছুটা আবেগ আপ্লুত। তার সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক ছিলো অত্যন্ত ঘনিষ্ট। তিনি চলে গেছেন, আমি ঠিক মেনে নিতে পারছি না। আমরা একজন বিরল ব্যক্তিত্ব এবং অসাধারণ মেধাবী মানুষকে হারালাম।’

তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘পরম করুণাময় আল্লাহর কাছে এই দোয়া করি তাকে যেন বেহেশত নসিব করেন এবং তার পরিবার, অসংখ্য গুণগ্রাহীকে যেন এই শোক সহ্য করার শক্তি দেন।’

এই বরণ্যে শিল্পীর গান মুক্তিযুদ্ধে অনুপ্রেরণা যুগিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে তার গান ছিলো আমাদের কাছে সবচেয়ে অনুপ্রেরণার এবং পরবর্তী সময়গুলোতে তিনি হাজার হাজার গান লিখেছেন। আমরা জানি বিবিসির যে রেকর্ড সেখানে তিনি হচ্ছেন সেই মহান শিল্পী, সেই মহান লেখক, গীতিকার, যার গান সবচেয়ে বেশি আছে।’

গীতিকার, চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক অসুস্থ গাজী মাজহারুল আনোয়ারকে বারিধারার বাসা থেকে রোববার সকাল সাড়ে ৬টার গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিলো ৭৯ বছর। তার মৃত্যু সংবাদ পেয়েই উত্তরার বাসা থেকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ছুটে যান বিএনপি মহাসচিব। তিনি মরহুমের ছেলে শরফরাজ মেহেদি উৎপলকে সান্ত্বনা দেন।

এই সময় বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, জাসাসের সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন এবং বিএনপি’র মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গাজী মাজহারুল আনোয়ারের স্ত্রী জোহরা গাজী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। মেয়ে রিটা রহমান যুক্তরাষ্ট্রে থাকেন। পরিবারের সদস্যরা জানান, তিনি বিকেলে দুবাই হয়ে দেশে ফেরবেন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক মামুন আহমেদ জানান, বরণ্য শিল্পী গাজী মাজহারুল আনোয়ারকে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি’র কাছে আবেদন করা হয়েছে।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বারিধারার বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সাত্বনা দেন।

মরহুমের লাশ গুলশানের ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

সকল