৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`
চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনদের পাশে জামায়াত

জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনদের পাশে জামায়াতে ইসলামী ঢাকা নগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল - ছবি : নয়া দিগন্ত

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনদের সাথে সাক্ষাত, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং লাশ পরিবহন ও দাফন কাজে সার্বিক সহায়তা করতে মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির জননেতা নূরুল ইসলাম বুলবুল।

এ সময় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ দেলোয়ার হোসেন, চকবাজার থানা আমির আনিসুর রহমান, পল্টন উত্তর থানা আমির শাহীন আহমদ খানসহ চকবাজার থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় নূরুল ইসলাম বুলবুল বলেন, সরকারের ব্যর্থতা ও দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের সার্বিক অব্যবস্থাপনার কারণে অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনা দেশে বারবার সংঘটিত হচ্ছে। এমনকি চকবাজারের আগুনে পুড়ে যাওয়া পলিথিন কারখানা ভবনেরও অনুমোদন প্রক্রিয়া ও নির্মাণে যথেষ্ট ত্রুটি ছিলো। এই অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত এসব মানুষের পরিবারকে কোনো কিছু দিয়েই ক্ষতিপূরণ দেয়া সম্ভব না। আমরা আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন ক্ষতিগ্রস্তদের এই পরিস্থিতি উত্তরণে বিশেষ সহযোগিতা করেন।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সর্বাবস্থায় দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। অতীতেও দেশের বিভিন্ন দুর্ঘটনায় আমরা মানুষের পাশে থেকেছি, যা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে। আজকেও এই স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতদের কফিন নিজ নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর জন্য ৪টি অ্যাম্বুলেন্স দিয়ে ফ্রি লাশ পরিবহনের ব্যবস্থা করেছে জামায়াত। চকবাজারের পলিথিন গোডাউনে বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে জামায়াতে ইসলামীর স্বেচ্ছাসেবকেরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খোঁজ-খবর ও তাদেরকে সার্বিক সহযোগিতার জন্য জামায়াতের প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান চকবাজারে পলিথিন কারখানায় ক্ষতিগ্রস্ত এসব পরিবারের প্রতি সালাম, দোয়া ও সমবেদনা জানিয়েছেন।

তিনি আরো বলেন, দেশে বিভিন্ন দুর্ঘটনা সংঘটিত হওয়ার পরে একটা তদন্ত কমিটি হয়। এর পরে বিষয়টি ধামাচাপা পড়ে যায়। সরকার বা উপযুক্ত কর্তৃপক্ষের পক্ষ থেকে এসব দুর্ঘটনার ক্ষেত্রে যথাযথ প্রদক্ষেপ গ্রহণ করা হয় না। যদি সঠিকভাবে তদন্ত না হয় তাহলে বার বার এমন দুর্ঘটনা সংঘটিত হতেই থাকবে। এজন্য জামায়াতে ইসলামীর পক্ষ হতে সরকার ও দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের প্রতি দাবি জানায়, প্রত্যেকটি দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত করে পরবর্তীতে তা রোধ করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন।

ঢাকা মহানগরী দক্ষিণের আমির বলেন, চকবাজারের পলিথিন কারখানায় অগ্নিকাণ্ডে যারা ইন্তেকাল করেছেন আমরা তাদের রূহের মাগফেরাত কামনা করছি এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, সকল বিপদ মুসিবতে একমাত্র মহান রবই আমাদের ভরসা। তাই আল্লাহ রাব্বুল আলামীনের উপরে তায়াক্কুল করতে হবে। তিনি যেন আপনাদের এই বিপদে ধৈর্যধারণ করার তৌফিক দান করেন। বিপদ-মুসিবত যখন মানুষের ওপরে আসে তখন আল্লাহর শিক্ষা হচ্ছে এই বিপদ-মুসিবতে তারা চরম ধৈর্যধারণ করবে এবং আল্লাহর কাছে সাহায্য চাইবে। জামায়াতে ইসলামী সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে একটি নিরাপদ ও সমৃদ্ধ দেশ গঠন করার স্বপ্ন দেখে। যেখানে সকল মানুষ কর্মের নিরাপদ ক্ষেত্র পাবেন ও সেখানে প্রত্যেকের জান-মাল সুরক্ষিত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
ছেলেকে নিয়ে যা জানালেন বুবলি ও সাকিব পাইপলাইনে নাশকতা ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদের’ উদাহরণ : এরদোগানকে পুতিন আফগানিস্তানের কাবুলে বিস্ফোরণ, নিহত ১৯ আহত ২৭ আড়াই বছর আগে শাকিবের সন্তানের মা হয়েছেন বুবলী আধিপত্য বিস্তারে ২ ডাকাত গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ হালুয়াঘাটে বন্য হাতির তাণ্ডব থামছেই না : এবার বিনষ্ট করলো বসতঘর বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৬৫ লাখ ছুঁইছুঁই সাফজয়ী ফুটবলারদের নামে সেতু ইউক্রেনের জন্য আরো ১২ বিলিয়ন ডলারের সহায়তা মার্কিনিদের আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়াকে ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী

সকল