২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসলামী জীবনাদর্শ বাস্তবায়নের মধ্যেই মানবজাতির প্রকৃত কল্যাণ : জামায়াত

- ছবি : সংগৃহীত

ইসলাম হলো আল্লাহর মনোনীত জীবন ব্যবস্থা ও মানবজাতির মুক্তির একমাত্র গ্যারান্টি। ইসলামী জীবনাদর্শ অনুসরণ, বাস্তবায়ন ও প্রতিষ্ঠার মাধ্যমেই মানবজাতির প্রকৃত কল্যাণ নিহিত বলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি ও সুপ্রিমকের্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

শুক্রবার ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার তারাটী জামে মসজিদে জুমার নামাজের আগে এক আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাস ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বের অর্থনীতিতে ধস নেমেছে। জ্বালানি সঙ্কটের কারণে বিশ্ব অর্থনীতিতে ভয়াবহ সঙ্কট দেখা দিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে জ্বালানি তেলের দাম কমলেও বাংলাদেশে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। ফলে মানুষের জীবনে দুর্ভোগ নেমে এসেছে। বিদ্যুৎ নাই, সার নাই, পানি নাই, গ্যাস নাই, যুবকদের চাকরি নাই। চতুর্দিকে শুধু নাই আর নাই। দুর্নীতি, বিদেশে অর্থ পাচার আমাদের দেশকে শূন্য করে দিয়েছে। একমাত্র কুরআনের বিধান অনুসরণের মাধ্যমেই আমাদের মুক্তি নিশ্চিত হতে পারে।

তিনি আল কুরআনের সূরা আরাফের ৯৬ নম্বর আয়াতের উদ্ধৃতি দিয়ে বলেন, জনপদের লোকেরা যদি ঈমান আনে এবং তাকওয়ার নীতি অবলম্বন করে তাহলে আল্লাহ আসমান ও জমিনের দরজা খুলে দিবেন। আল্লাহর দুনিয়া বরকতে ভরে যাবে। যারা তাকওয়ার নীতি অবলম্বন করে আল্লাহ তাদেরকে এমনভাবে রিজিকের ব্যবস্থা করবেন, যা সে কল্পনাও করতে পারবে না।

মতিউর রহমান আকন্দ বলেন, আমাদেরকে তাকওয়াভিত্তিক জীবন গড়ে তুলতে হবে। তাকওয়ার দাবি হলো জীবনের সর্বক্ষেত্রে আস-সুন্নাহর আনুগত্য। সমাজ থেকে অন্যায়-অবিচারের মূলোৎপাটন করে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রাম করতে হবে। জাহেলিয়াত আমাদের সমাজকে গ্রাস করছে। আমাদের যুবসমাজ চারিত্রিক সঙ্কটে নিপতিত। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে ইসলামী জীবন ব্যবস্থাকে বাস্তবে প্রতিষ্ঠা করতে হবে। তিনি ইসলামী জীবন ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে অংশগ্রহণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল