২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

বন্যায় ক্ষতিগ্রস্ত কওমি মাদরাসাগুলোর পাশে জামায়াত আমির ডা: শফিকুর রহমান

বন্যায় ক্ষতিগ্রস্ত কওমি মাদরাসাগুলোকে আর্থিক সহায়তা দিতে তাদের পাশে ডা: শফিকুর রহমান - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সাম্প্রতিক প্রলয়ঙ্করী বন্যায় সিলেট জেলার সদর, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ৪৩টি কওমি মাদরাসাকে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন।

সংশ্লিষ্ট প্রধানদের হাতে সংগঠনের পক্ষ থেকে ওই সাহায্য তুলে দিতে তিনি বিগত ৭, ৮ ও ৯ আগস্ট সেসব ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করেন।

এ সময় আমিরে জামায়াত সদর উপজেলার রাজারগাঁও মাদরাসা, কোম্পানীগঞ্জ উপজেলার কলাবাড়ি মাদরাসা, গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর মাদরাসা, জৈন্তাপুর উপজেলার কাশিমুল উলুম নয়াগ্রাম মাদরাসা, কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ মাদরাসা ও একই উপজেলার ছড়িপাড়া মহিউসসুন্নাহ সাতবাগ মাদরাসা পরিদর্শন শেষে উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সম্মানিত প্রধানগণ, শিক্ষকবৃন্দ এবং সাধারণ ছাত্রদের সার্বিক খোঁজ-খবর নেন।

আমিরে জামায়াত তাদের উদ্দেশে বলেন, ‘এই বিপদে আপনাদের পাশে থাকতে পেরে অন্তরের অন্তঃস্থল থেকে মহান রবের কাছে গভীর শুকরিয়া আদায় করছি। আমাদের জন্য দোয়া করবেন। সমাজের বিপদে-আপদে আমরা যেন যথাসময়ে মানবতার ডাকে সাড়া দিতে পারি। মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন সেই তাওফিক আমাদেরকে দান করেন।’

ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো পরিদর্শনকালে আমিরে জামায়াতের সাথে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট উত্তর জেলা আমির হাফেজ মাওলানা আনোয়ার হোসেন খান, নায়েবে আমির উপাধ্যক্ষ মাওলানা ফয়জুল্লাহ বাহার, জেলা সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলার একাধিকবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীনসহ জেলা ও স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ।

আমিরে জামায়াত সম্মানিত শিক্ষকমণ্ডলি ও ছাত্রদের সাথে মতবিনিময়কালে জাতির এ সঙ্কটময় মুহূর্তে ওলামায়ে কেরামকে অতীতের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আন্তরিকভাবে আহ্বান জানান।

বন্যায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো যে ক্ষয়-ক্ষতি হয়েছে তা পুষিয়ে দেয়ার জন্য মহান রাব্বুল ইজ্জতের দরবারে খাছ সাহায্যের জন্য দোয়া করেন তিনি। পাশাপাশি প্রতিষ্ঠানগুলো যাতে সমাজে ইলমে দ্বীনের শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে সেজন্যও মহান মনিবের দরবারে বিগলিত চিত্তে দোয়া করেন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement