২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হরতাল-অবরোধ ছাড়া সরকারের পতন হবে না : মির্জা আব্বাস

হরতাল-অবরোধ ছাড়া সরকারের পতন হবে না : মির্জা আব্বাস - ছবি : নয়া দিগন্ত

হরতাল-অবরোধ ছাড়া সরকারের পতন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আগামী দিনে সরকার পতন আন্দোলনে মিছিলের সামনের সারিতে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমার ছেলেরা যখন রাজপথে থাকবে, আমরা তখন তাদেরকে একা ছেড়ে দেবো না, আমরা তাদের সাথে মিছিলের সামনের সারিতে অভিভাবক হিসেবে থাকবো। তাই ভয়ের কিছু নেই।

সোমবার নয়াল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলায় ছাত্রদল নেতা নূরে আলম হত্যার প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আমাদের মনে হয় সীমানা নির্ধারিত হয়ে গেছে; প্রেসক্লাব আর নয়াপল্টন। এর বাইরে যদি আমরা যেতে না পারি, তাহলে কখনো আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো যাবে না। আমাদেরকে এর বাইরে বের হয়ে আসতে হবে। আমাদেরকে মিছিলে নামতে হবে, আমাদেরকে হরতালে যেতে হবে, অবরোধে যেতে হবে, তাছাড়া সরকারের পতন হবে না।

সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না মন্তব্য করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সরকার আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না, ব্যপারটা সময়ের ব্যবধান মাত্র। যদি বিএনপি শক্তভাবে রাস্তায় দাঁড়িয়ে যায়, তাহলে এই সরকার এক মিনিটও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, মঞ্চের ওপরে এবং নিচে আমার সহকর্মীরা যারা আছেন তাদের উদ্দেশে বলতে চাই- আজকের মঞ্চ যুবদলের। আমি যুবদলের সভাপতি ছিলাম, গয়েশ্বর চন্দ্র রায় সাধারণ সম্পাদক ছিলেন, আলাল সহ-সভাপতি ছিল। পরে সভাপতি হয়ে আমাদের সময়ে যুবদলের নেতৃত্বে তিনবার সরকারের পতন ঘটিয়ে ছিলাম।

সরকারের দুর্নীতির সমালোচনা করে তিনি বলেন, গত তিন বছরে ৫৩ হাজার কোটি টাকা কুইক রেন্টালের নামে বিদেশে পাচার করা হয়েছে। তহবিল খালি হয়ে গেছে। বাংলাদেশ ব্যাংকের আট হাজার কোটি টাকা পাচার করে তহবিল খালি করে দিয়েছে। আজকে ডলারের মূল্য একশত টাকার ওপরে। আজকে টাকা নেই। এরপর হঠাৎ করে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি হওয়ায় দেশের মানুষ দিশেহারা। মানুষ আজকে বাজার করতে পারে না, খেতে পারে না।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে ব্ক্তব্য দেন বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আমিন মজনু, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা দক্ষিণ মহানগরের সদস্য ইশরাক হোসেন, সাবেক যুবদল নেতা নেওয়াজ আলী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি কাজী রওণকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল