০৯ আগস্ট ২০২২
`

ইনসাফভিত্তিক ইসলামী সমাজব্যবস্থা ছাড়া মানুষ অধিকার পাবে না : ড. মাসুদ

ইনসাফভিত্তিক ইসলামী সমাজব্যবস্থা ছাড়া মানুষ অধিকার পাবে না : ড. মাসুদ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ আজ বৃহস্পতিবার (৭ জুলাই) রাজধানীর শাহবাগ এলাকায় দরিদ্রদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেছেন।

আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয় বৃদ্ধিকারী উপকরণ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শাহবাগ পূর্ব থানার উদ্যোগে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

মহানগরীর মজলিশে শূরা সদস্য ও শাহবাগ পূর্ব থানার আমির আহসান হাবিবের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পল্টন উত্তর থানার আমির শাহীন আহমেদ খান, শাহবাগ পূর্ব থানার সেক্রেটারি আব্দুল মুনিম খান, গুলিস্তান উত্তর ওয়ার্ডের সভাপতি আবাদুর রাজ্জাক, বঙ্গবাজার ওয়ার্ড সেক্রেটারি মো: জাকির হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। ক্ষমতাসীন সরকারের একগুঁয়েমির ফলে সাধারণ জনগণ বন্যাসহ নানা সমস্যায় আজ জর্জরিত। অতীতে জামায়াতের পক্ষ থেকে সমাবেশ করে বলা হয়েছিল, টিপাইমুখে বাঁধ দেয়া হলে বাংলাদেশ চরম ঝুঁকির মুখে পড়বে। জামায়াতের সেসব বক্তব্য দেয়া নেতৃবৃন্দকে শহীদ করা হয়েছে। অন্যদিকে একই কারণে আজ ঠিকই বন্যা পরিস্থিতিতে দেশ প্লাবিত হয়ে পড়েছে। এমতাবস্থায় এদেশে ইনসাফভিত্তিক ইসলামী সমাজব্যবস্থা ছাড়া মানুষ তার ন্যায্য কোনো অধিকারই ফিরে পাবে না।

তিনি বলেন, নারী-পুরুষ সবার সম্মিলিত চেষ্টার মাধ্যমে নিজ পরিবারের সমস্যা উত্তরণে ভূমিকা রাখতে হবে। সেই সাথে নারী পুরুষের অংশগ্রহণে ইসলামী সমাজব্যবস্থা গঠনের বিকল্প নেই। ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রকৃতভাবে একে অপরের সহযোগিতা ও সহমর্মিতার মাধ্যমে নিশ্চিত হয়ে থাকে। জামায়াতে ইসলামী একটি মানবিক সংগঠন। দেশ ও মানবতার স্বার্থে জামায়াত সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। দেশের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ সবখানে চলমান বন্যা পরিস্থিতিতে জামায়াত শুরু থেকেই বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে। জামায়াতে ইসলামী চায় মানুষকে ইসলামমুখী ও স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে। তারই অংশ হিসেবে আজকের স্বাবলম্বীকরণ কার্যক্রমের এই সেলাই মেশিন বিতরণ।

ড. মাসুদ আরো বলেন, সরকারের দূরদর্শিতার অভাব ও নানা অব্যবস্থাপনার কারণে আজ অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। একটি আদর্শবাদী রাজনৈতিক সংগঠন হিসেবে এসব কর্মহীন মানুষদের কর্মসংস্থানের জন্য সর্বাত্মক প্রচেষ্টা করে যাচ্ছে জামায়াত।

তিনি জানান, এ বছর সহায়-সম্বলহীন মানুষের কর্মসংস্থানের জন্য বড় ধরনের উদ্যোগ গ্রহণ করেছে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। আজকের এই আয়োজন এরই একটি অংশ মাত্র। তিনি দেশে ইসলামী সমাজ বিনির্মাণে সত্য ও সুন্দরের পক্ষে থেকে সকলকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
তেলের মূল্য বৃদ্ধিতে বেনাপোলে পণ্য পরিবহনে অচলাবস্থা বিদায় বার্মিংহাম, দেখা হবে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় ‘শ্রমিকদের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে’ জনবিচ্ছিন্নদের ৭ দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন : তথ্যমন্ত্রী চলন্ত বাসে ধর্ষণ : ৪ জনের স্বীকারোক্তি, ৬ জনের রিমান্ড সাপুরের কাছ থেকে গোখরা সাপের ৫০ বাচ্চা উদ্ধার কেনিয়ায় ভিন্ন মেজাজের প্রেসিডেন্ট নির্বাচন আমিরাতের জাতীয় রেল নেটওয়ার্কের কাজ শেষের পথে ঋণ পরিশোধের বোঝা পুরোটাই জনগণের ওপর পড়বে : টিআইবি গণতান্ত্রিক নতুন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : সেলিম বগুড়ায় কলেজশিক্ষার্থীকে নিয়ে ছাত্রলীগ নেতা উধাও

সকল