১৩ আগস্ট ২০২২
`

জাতীয় স্বার্থ সমুন্নত রাখতে গণমাধ্যমের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

জাতীয় স্বার্থ সমুন্নত রাখতে গণমাধ্যমের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর - ফাইল ছবি

স্বাধীনভাবে মত-প্রকাশের অধিকার চর্চাকালে দেশের স্বার্থ ও মর্যাদা সমুন্নত রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

কিছু ক্ষেত্রে অনিয়ন্ত্রিত স্বাধীনতা সমস্যা তৈরি করে উল্লেখ করে তিনি বলেন, ‘সরকার খুবই স্বচ্ছ। আমরা বাক স্বাধীনতায় বিশ্বাস করি।’

যুক্তরাষ্ট্রে বসবাসের অভিজ্ঞতা শেয়ার করে মোমেন বলেন, সেখানে সকল স্বাধীনতা নিয়ন্ত্রিত এবং প্রত্যেকেরই মনে রাখতে হয় যে সীমাবদ্ধতা রয়েছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিক্যাব) কার্যনির্বাহী কমিটির সাথে সৌজন্য সাক্ষাতকালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ডিক্যাব সভাপতি রেজাউল করিম লোটাস ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়ন ও স্থিতিশীলতার ক্ষেত্রে দেশে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে যা সমগ্র অঞ্চলের জন্য ভালো।

তিনি বলেন, ‘আমাদের স্থিতিশীলতা ও চমৎকার প্রবৃদ্ধি রয়েছে।’ সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট সবাই দেশের স্বার্থ সমুন্নত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গুজব সম্পর্কে কথা বলতে গিয়ে মোমেন বলেন, দেশ ও এর স্বার্থ যাতে কেউ ক্ষুণ্ণ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। ‘আপনারা সবাই এই দেশকে ভালোবাসেন। আমরাও ভালোবাসি। মানুষের কল্যাণের কথা মাথায় রাখতে হবে।’
সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement