১৩ আগস্ট ২০২২
`

জ্বালানি খাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করুন : ববি হাজ্জাজ

ববি হাজ্জাজ - ছবি : সংগ্রহ

জ্বালানি খাতের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। আজ বুধবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই দাবি জানান।

বিবৃতিতে ববি হাজ্জাজ বলেন, ‘বিদ্যুৎখাতে সরকারের ব্যর্থতা স্পষ্ট। পিডিবির সূত্রমতে, সারা দেশে গত সোমবার ১ হাজার ৪০০ মেগাওয়াট লোডশেডিং হয়েছে। বিদ্যুতের ঘাটতিতে সঙ্কটে পড়েছে দেশের সব হিমাগার, যাতে মজুতকৃত খাদ্যপণ্যের মান নষ্ট হচ্ছে।

এনডিএম চেয়ারম্যান বলেন, শতভাগ বিদ্যুতায়নের ফাঁকা বুলি দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করা আওয়ামী সরকার গত একযুগে গ্যাস এবং কয়লার বিকল্প উৎস অনুসন্ধানে দৃষ্টি না দিয়ে আমদানি নির্ভর হয়ে পড়েছে। জ্বালানি খাতে বিপুল পরিমাণ দুর্নীতি এবং রাষ্ট্রীয় অর্থ তছরূপের জন্য পুরো বিদ্যুৎখাতে চলছে অরাজকতা।

ববি হাজ্জাজ বলেন, কুইক রেন্টাল পাওয়ার প্লান্টের ওপর দেশের বিদ্যুৎখাত নির্ভর হয়ে পড়ায় বেড়েছে ভর্তুকির পরিমাণ। এখন আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় স্পট মার্কেট থেকে এলএনজি কিনতে পারছে না সরকার। সবকিছুর কারণে বাড়ছে লোডশেডিং, যা বলে দেয় সরকার কতটা ব্যর্থ।

বিবৃতি তিনি বলেন, ‘গ্যাস এবং বিদ্যুৎ সরবরাহে ক্রমাগত ঘাটতি নেতিবাচক প্রভাব ফেলছে শিল্প কলকারখানায় যা দেশের অর্থনীতির জন্য মারাত্মক হুমকি। আমরা অবিলম্বে জ্বালানি খাতে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে দুদকের প্রতি আহ্বান জানাচ্ছি এবং ঈদের আগেই লোডশেডিং পরিস্থিতির উন্নতির দাবি জানাচ্ছি।’
প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ


premium cement