২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আত্মকর্মসংস্থান সৃষ্টিতে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে : নূরুল ইসলাম বুলবুল

শ্রমজীবী মানুষের মাঝে রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করছেন জাময়াত নেতা নূরুল ইসলাম বুলবুল - ছবি : নয়া দিগন্ত

শ্রমজীবী মানুষের মাঝে রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির জননেতা নূরুল ইসলাম বুলবুল।

বুধবার (৬ জুলাই) রাজধানীর কদমতলী এলাকায় তিনি এসব গাড়ি শ্রমজীবীদের কাছে হস্তান্তর করেন।

আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয় বৃদ্ধিকারী উপকরণ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে এসব রিকশা ও ভ্যানগাড়ী বিতরণ করা হয়।

কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু: দেলাওয়ার হোসেনের পরিচালনায় রিকশা ও ভ্যানগাড়ি বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো: হাফিজুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরার সদস্য শাহীন আহমদ খান, কবিরুল ইসলাম, শ্রমিক নেতা নজরুল ইসলাম, মো: সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রিকশা ও ভ্যানগাড়ি বিতরণকালে নূরুল ইসলাম বুলবুল বলেন, নানা প্রতিকূলতার মাঝেও জামায়াতে ইসলামী দেশের কল্যাণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য শ্রমজীবী মানুষকে সার্বিক সহযোগিতা প্রদান করছে। আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টির জন্য আমরা শুধু শ্রমজীবী মানুষই নয় বরং সমাজের সকল পর্যায়ের অসহায় ও বঞ্চিত মানুষের পাশে থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি।

তিনি বলেন, আজকে পৃথিবী জুড়ে যুদ্ধ-সংঘাত, জুলুম-নির্যাতন, অপরাজনীতি ও করোনার নেতিবাচক প্রভাবে শুধু বাংলাদেশই নয় বরং গোটা বিশ্বই বিপর্যস্ত হয়ে পড়েছে। আমাদের দেশে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ফলে বেকারত্ব, দারিদ্র ও কর্মহীনতা আগের তুলনায় আশঙ্কাজনকভাবে বেড়েছে। এমতাবস্থায় বাংলাদেশ সরকার এসব কর্মচ্যুত ও অসহায় মানুষের আত্মকর্মসংস্থানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

বুলবুল আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক দল হিসাবে কর্মহীন মানুষকে আত্মনির্ভরশীল করতে সহযোগিতার হাত বাড়িয়েছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত মানুষের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে সরকারী, বেসরকারি ও দাতাসংস্থাসহ সমাজের বিত্তবান মানুষকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

মহানগর দক্ষিণের আমির বলেন, জামায়াত তার প্রতিষ্ঠালগ্ন থেকেই মানবতার কল্যাণে ও গণমানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা আত্মকর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব দূরীকরণ, শিক্ষা উন্নয়ন, জনগণের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি ও চর্চায় উদ্বুদ্ধকরণসহ মানুষের জাগতিক ও আধ্যাত্মিক উন্নয়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। একইসাথে আমরা ন্যায়-ইনসাফের ভিত্তিতে সমাজ প্রতিষ্ঠা ও সমৃদ্ধ জাতি গঠনে বদ্ধপরিকর। তাই দেশ ও জাতিকে সামগ্রিক উন্নয়নের দিকে এগিয়ে নিতে সকলকে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

এদেশকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করতে সকলকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার উদাত্ত আহ্বান জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement