১২ আগস্ট ২০২২
`

বন্যায় মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা জামায়াতের

সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় নিহতদের ৩০টি পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত - ছবি : নয়া দিগন্ত

সম্প্রতি ভয়াবহ বন্যায় সুনামগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় স্বজন হারানো ৩০টি পরিবারের অভিভাবকদের কাছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার সংশ্লিষ্টদের হাতে এই সহায়তা তুলে দেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

এ সময় তার সাথে ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সুনামগঞ্জ জেলা আমির মাওলানা তোফায়েল আহমেদ, জেলা নায়েবে আমির অ্যাডভোকেট মুহাম্মদ সামস উদ্দিন ও জেলা সেক্রেটারি মমতাজুল হাসান আবেদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বন্যায় মৃতদের পরিবারের সদস্যদের প্রতি সম্মান ও সহানুভূতি জানিয়ে অধ্যাপক মুজিবুর রহমান মহান প্রভুর দরবারে নিহতদের শাহাদাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যবৃন্দকে কঠিন এই মুসিবতে ধৈর্যধারণ করার ও সর্বাবস্থায় মহান আল্লাহর ওপর ভরসা রাখার পরামর্শ দেন।

তিনি সমবেতদের উদ্দেশে বলেন, ‘বিপদ-মুসিবত ও পরীক্ষা মহান আল্লাহর পক্ষ থেকেই আসে। এটি বান্দাদের গুনাহ মাফের উসিলা হয়। মহান আল্লাহর মাগফিরাতের এ সুসংবাদ কেবলমাত্র ধৈর্যশীলদের জন্য।

অধ্যাপক মুজিবুর রহমান আরো বলেন, এটি যেমন বন্যাকবলিত এলাকার জনসাধারণের জন্য আল্লাহ তা‘আলার পক্ষ থেকে কঠিন পরীক্ষা, একইভাবে এটি আমাদের সকলের জন্যও পরীক্ষা। মহান আল্লাহ দেখতে চান, এ অবস্থায় আমরা যারা বিপদের মুখোমুখি হয়নি, তারা বিপন্ন ভাই-বোনদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিই কিনা।

প্রিয় ভাই ও বোনেরা, আপনাদের এ বিপদে মানবিক দায়বোধ ও ভালোবাসার টানেই আমরা বন্যা পরিস্থিতির সূচনা থেকে অদ্যাবধি নানাবিধ কর্মসূচির মাধ্যমে আপনাদের পাশে থাকার চেষ্টা করছি। আমাদের এ আর্থিক সহযোগিতা আপনাদের জীবনে সামান্য হলেও যেন উপকারে আসে, মহান প্রভুর দরবারে বিগলিত চিত্তে সেই দোয়া করে তাঁর শুকরিয়া আদায় করছি।

আল্লাহ পাক এ বিপদে ধৈর্যধারণ করার, মহান আল্লাহর প্রতি নির্ভরশীল হওয়ার এবং সর্বাবস্থায় নিবেদিতপ্রাণ বান্দা-বান্দি হিসেবে দায়িত্ব পালনের তাওফিক আল্লাহ তা‘আলা আপনাদের দান করুন।

তিনি বলেন, মজলুম সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর জন্য আপনাদের কাছে খাস দোয়া চাই। মানবতা যেখানেই বিপন্ন হবে আমরা যেন সর্বোচ্চ সামর্থ্য নিয়ে সেখানে হাজির হতে পারি এবং মহান রাব্বুল আলামীন আমাদেরকে এই তাওফিক দান করুন। আপনাদের ও জাতির ওপর থেকে আল্লাহ সুবহানাহু ওয়া তা‘আলা বিপদ-মুসিবত দূর করে স্বাভাবিক জীবনে আপনাদেরকে ফিরে আসার তাওফিক দান করুন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার অভাব-অনটন থেকে বাঁচার দোয়া ঠাকুরগাঁওয়ে কেঁচোসার বিক্রি করে স্বাবলম্বী কৃষাণীরা স্যামসাং ‘রাজপুত্রের’ দুর্নীতি কেন ক্ষমা করলো দক্ষিণ কোরিয়া? শেরপুরে নিত্যপণ্যের বাজারে আগুন, কাঁচা মরিচ কেজি ২৮০ টাকা `আনতাল মাওলা’ নাশিদ গেয়ে এবারো দর্শকদের প্রশংসায় আবু রায়হান রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের

সকল