১২ আগস্ট ২০২২
`

আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করছে একটি মহল : প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অভিযোগ করে বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে গেলেও দেশ-বিদেশের স্বার্থান্বেষী মহল আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করছে।

তিনি সোমবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ, এর ফ্রন্ট ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের মতো বাংলাদেশকে দারিদ্র্য ও ক্ষুধামুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

সভায় দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পটভূমিতে কর্মী ও দেশবাসী যাতে কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রাখুন।

কেউ যাতে দরিদ্র, গৃহহীন ও ক্ষুধার্ত না থাকে সেজন্য সরকারের পদক্ষেপে জনগণের পাশে দাঁড়ানোর জন্য তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, চলমান করোনাভাইরাস এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব এখন একটি সংকটময় মোড়ের মধ্য দিয়ে যাচ্ছে। এসময় তিনি বিদ্যুতের মতো জ্বালানি ব্যবহারে বিশেষ করে প্রতিটি খাতে মিত্যবায়ী হওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, আমরা এখনো ভালো অবস্থানে আছি এবং ভালো থাকার চেষ্টা করছি। এর জন্য সকল দেশবাসীর সাহায্য প্রয়োজন।

প্রধানমন্ত্রী আবারো সকলকে দেশের প্রতিটি ইঞ্চি জমি চাষের আওতায় আনার কথা বলেন।

শেখ হাসিনা বলেন, তার সরকার পদ্মা সেতু নির্মাণ করেছে, প্রতিটি ঘরে বিদ্যুৎ দিয়েছে এবং প্রতিটি ভূমিহীন ও গৃহহীন মানুষকে বাড়ি দিয়েছে এবং সকলের জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে।

আওয়ামী লীগ সভানেত্রী তৃণমূল নেতাকর্মীদের তার দলের লাইফলাইন উল্লেখ করে বলেন, তৃণমূলের নেতাকর্মীরা সব সময় সঠিক সিদ্ধান্ত নেয় এবং দলকে ধরে রাখে।

তিনি দলের নেতৃবৃন্দকে প্রত্যেক দলের মানুষের খোঁজ-খবর নিতে এবং প্রয়োজনে তাদের পাশে দাঁড়াতে আহ্বান জানান।

এর আগে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান।

পুষ্পস্তবক অর্পণের পর তিনি স্বাধীনতার স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময় প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে তিন ঘণ্টার যাত্রা পথে বেলা ১১টা ৪০ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়া যাওয়ার পথে জাজিরা পয়েন্টের সার্ভিস এলাকায় পরিবারের সদস্যদের নিয়ে কিছুক্ষণ বিরতি নেন শেখ হাসিনা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের বরগুনায় পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড নবাবগঞ্জে পুকুর থেকে ইজিবাইক চালকের লাশ উদ্ধার

সকল