১২ আগস্ট ২০২২
`

ধর্ম শিক্ষাকে বাদ দিয়ে নাস্তিক্যবাদ চর্চার ষড়যন্ত্র চলছে : ইসলামী ছাত্র আন্দোলন

ধর্ম শিক্ষাকে বাদ দিয়ে নাস্তিক্যবাদ চর্চার ষড়যন্ত্র চলছে : ইসলামী ছাত্র আন্দোলন। - ছবি : সংগৃহীত

সমৃদ্ধ শিক্ষা ব্যবস্থাপনা প্রণয়ন ও সংস্কার একটি জাতির মৌলিক দায়িত্ব। প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত নতুন শিক্ষাক্রমে ইসলাম ও ধর্মীয় শিক্ষাকে সংকোচন করে নাস্তিক্যবাদ চর্চার গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল করীম আকরাম ও সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আল আমিন।

রোববার বিকেলে এক যৌথ বিবৃতিতে নতুন শিক্ষাক্রম নিয়ে এ মন্তব্য করেন তারা।

বিবৃতিতে তারা আরো বলেন, নতুন শিক্ষাক্রমে প্রাক-প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত যে দশটি মূল যোগ্যতা অর্জন করবে বলা হয়েছে, এর মধ্যে অন্যতম হলো ধর্মীয় অনুশাসন, সততা, নৈতিক গুণাবলি ও শুদ্ধাচার অনুশীলনের মাধ্যমে প্রকৃতি ও মানব-কল্যাণে নিজেকে নিয়োজিত করতে পারা। যা ধর্মীয় শিক্ষা ও মৌলিক বিষয় হিসেবে গণ্য হওয়ার যৌক্তিক কারণ থাকলেও সামষ্টিক মূল্যায়নে তা অন্তর্ভুক্ত করা হয়নি।

তারা নতুন এই শিক্ষাক্রমে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করে শিক্ষার সর্বস্তরের প্রতিনিধিদের নিয়ে দেশের হাজার বছরের চর্চিত ইসলাম বিধৌত বাঙালি সংস্কৃতির মিশেলে বাস্তবসম্মত ও সর্বমহলে সমাদৃত একটি সমৃদ্ধ শিক্ষাক্রম প্রণয়নের আহ্বান জানান।

এছাড়াও নতুন শিক্ষাক্রমে ইসলাম ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক ও মূল্যায়িত করা না হলে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে নিয়ে দেশব্যাপী গণআন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন নেতৃবৃন্দ।

একইসাথে ৫ জুলাই রাজধানীতে মানববন্ধনের ঘোষণা দেয়া হয় বিবৃতিতে।


আরো সংবাদ


premium cement
গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের বরগুনায় পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড নবাবগঞ্জে পুকুর থেকে ইজিবাইক চালকের লাশ উদ্ধার আড়াই মাসের মিষ্টি কুমড় চাষে লাভ হলো ৩৫ লাখ টাকা জাবির ভিসি প্যানেল নির্বাচন আজ, অংশ নিচ্ছে আ’লীগের ৩ গ্রুপ

সকল