১৩ আগস্ট ২০২২
`

আমাদের চাওয়ার সবচেয়ে বড় জায়গা রাব্বুল আলামিন : দুদু

আমাদের চাওয়ার সবচেয়ে বড় জায়গা রাব্বুল আলামিন : দুদু - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করছি, গণতন্ত্র-স্বাধীনতার মুক্তির দাবি করছি। আমাদের চাওয়ার সবচেয়ে বড় জায়গা হচ্ছে রাব্বুল আলামিন। তার কাছে আমরা চাইবো। কিসের জন্য চাইবো? গণতন্ত্র-স্বাধীনতার মুক্তি চাইবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি চাইবো।

এ সময় তিনি বলেন, দেশে এত পরিমাণ দুর্নীতি, হামলা-মামলা অত্যাচার চলছে যে এর আগে কোনো দিন এ রকমটা হয় নাই।

শনিবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ওলামা দল আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগমুক্তি কামনায় এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সবাইকে উদ্যোগী হতে হবে জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, আল্লাহ সবসময় উদ্যোগীদের সাথে থাকেন। তাই আমাদেরকে উদ্যোগী হতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কোনো দল করতেন না। যে ১১ জন সেক্টর কমান্ডার ছিলেন তারা কোনো দল করতেন না। সামরিক বাহিনী থেকে এসে তারা মুক্তিযুদ্ধে যোগ দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের সবাইকে এক জায়গায় দাঁড়াতে হবে সেটা হবে গণতন্ত্রের স্বপক্ষে। গণতন্ত্র না থাকলে দুর্নীতি হয়, গণতন্ত্র না থাকলে হামলা-মামলা-নির্যাতন হয়। গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না তখন যা মনে চায় তাই করা যায়। আর এই সরকার তাই করছে।

এ সময় তিনি আরো বলেন, আগে যেমন শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়া অন্ধকার থেকে দেশকে আলোয় ফিরিয়ে এনেছিলেন তেমনি বর্তমান তারেক রহমানের নির্দেশে এই অন্ধকার থেকে এই দেশ ও জাতিকে আলোয় ফিরিয়ে আনতে হবে।


আরো সংবাদ


premium cement