০৮ আগস্ট ২০২২
`

প্রাকৃতিক ভারসাম্য রাখার প্রয়োজনে জামায়াত বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছে : নূরুল ইসলাম বুলবুল

প্রাকৃতিক ভারসাম্য রাখার প্রয়োজনে জামায়াত বৃক্ষরোপণ কার্যক্রম হাতে নিয়েছে : নূরুল ইসলাম বুলবুল - ছবি : সংগৃহীত

প্রাকৃতিক ভারসাম্য অটুট রাখার প্রয়োজনে বাংলাদেশ জামায়াতে ইসলামী বৃক্ষরোপণ করার মতো কার্যক্রম হাতে নিয়েছে। অন্যদিকে ঢাকা মহানগরীর বিপুল সংখ্যক মানুষের বসবাস এই দক্ষিণ সিটি করপোরেশন এলাকায়। এজন্য বিশেষভাবে এখানকার জনগণের জীবনমান ভারসাম্যপূর্ণ রাখতে অধিক পরিমাণ বৃক্ষরোপণের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল।

শুক্রবার রাজধানীর শাহজাহানপুর এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারা গাছ রোপণ ও বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রাজধানীর শাহজাহানপুর পূর্ব থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপণ ও চারা গাছ অনুষ্ঠানে শাহাজাহানপুর থানা আমীর মো: শরীফুল ইসলামের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি সারোয়ার হোসেনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন মতিঝিল জোনের সহকারী পরিচালক সৈয়দ সিরাজুল হক, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসেন, মতিঝিল পূর্ব থানা আমীর মোহাম্মদ নূর উদ্দিন, শাহজাহানপুর পূর্ব থানার কর্মপরিষদ সদস্য মুহাম্মদ আনোয়ার হোসাইন, নাহিদ জামাল, শাহাদাত হোসেন, জামায়াত নেতা ইবরাহীম খলিল মহসিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বৃক্ষরোপণ করে নূরুল ইসলাম বুলবুল বলেন, ঢাকা মহানগরীকে আমরা বাসযোগ্য শহর হিসেবে দেখতে চাই। গাছ লাগানোর কাজে প্রত্যেকে স্ব-উদ্যোগে প্রচেষ্টা চালানো উচিত। ফলজ ও ঔষুধি গাছ বেশি বেশি রোপণ করার পাশাপাশি বনজবৃক্ষ রোপণ করে স্থানীয় পরিবেশ সুন্দর রাখতে হবে। এই তিন শ্রেণির গাছের চারা রোপণ করে আমরা রাজধানী ঢাকা মহানগরীর ভারসাম্য বজায় রাখতে ভূমিকা রাখবো ইনশাআল্লাহ। ফলজ গাছের মাধ্যমে সরাসরি ফল পাওয়া যাবে, যার ফলে মানুষ ও পশুপাখি উপকৃত হবে। ঔষুধি ও বনজ গাছ মানুষের জীবন রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। যেখান থেকে মানুষ স্বাস্থ্যগত নানাভাবে উপকৃত হয়।

নূরুল ইসলাম বুলবুল আরো বলেন, ঢাকাসহ সারা দেশকে বাসযোগ্য ও পরিবেশের ভারসাম্য রক্ষায় সকল জনশক্তিকে বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় এসে ৩টি করে গাছ লাগাতে হবে। বাসার ছাদে, বারান্দায় ও খালি জায়গায় ফলজ, বনজ ও ঔষুধি গাছ লাগাতে হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামী গণমানুষের সংগঠন হিসেবে যুগোপযোগী সকল কর্মসূচির সাথে শরিক থেকে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, বাংলাদেশসহ বিশ্বের সকল মানুষকে বৃক্ষরোপণে উৎসাহিত করার জন্য মহানগরী সংগঠন এ কর্মসূচি ঘোষণা করে।-বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
সালথায় ২টি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শরীয়তপুরে জামায়াতের বিক্ষোভ নীলফামারীতে চিকিৎসককে লাঞ্ছিতের প্রতিবাদ আদর্শিক যুদ্ধে জয়ী হতে সন্তানদের উচ্চশিক্ষিত করতে হবে : আরশাদ মাদানি বাংলাদেশের মংলা বন্দরকে যেভাবে ব্যবহার করবে ভারত পাচার হওয়া অর্থ ফেরত আনতে ব্যাংকগুলোকে প্রচারণা চালানোর নির্দেশ ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের দেশে পেট্রোল-অকটেনের চাহিদা-যোগান পরিস্থিতি যেমন সিলেটে অসহনীয় লোডশেডিং টাকার মান আরো কমলো পাকিস্তানে লে. জেনারেল ফয়েজ বাহওয়ালপুর কোর কমান্ডার নিযুক্ত

সকল