১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

সরকারের অবহেলায় করোনার সংক্রমণ আবারো বাড়ছে : ড. খন্দকার মোশাররফ

‘সরকারের অবহেলায় করোনার সংক্রমণ আবারো বাড়ছে’ - ছবি : নয়া দিগন্ত

সরকারের অবহেলার কারণেই বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ আবার বেড়ে চলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মহানগর দক্ষিণ বিএনপির আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এই অভিযোগ করেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতৃবৃন্দের আশু আরোগ্য কামনায় এই দোয়া মাহফিল হয়।

খন্দকার মোশাররফ বলেন, ‘এই যে করোনা ভাইরাস চতুর্থবারের জন্য আবার সংক্রমিত হচ্ছে, এটা সরকারের অবহেলার কারণেই। আমাদের দেশের আগে চীনে নতুন করে আবার এই ওয়েব সৃষ্টি হয়েছিলো। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো ভ্রুক্ষেপ করা হয়নি, এটাকে কোনো রকমের পাত্তা দেয়া হয়নি।’

তিনি বলেন, আজকে দেশে আবার করোনা সংক্রমণ বৃদ্ধি হচ্ছে। আমাদের নেতৃবৃন্দ আক্রান্ত হচ্ছেন, দেশবাসী আক্রান্ত হচ্ছেন। এখানেই সরকারের ব্যর্থতা এবং এখানেও তাদের অসাবধনতা।

বন্যা কবলিত অঞ্চলের দুর্ভোগের চিত্র বর্ণনা করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ প্রলঙ্করী বন্যা সিলেট অঞ্চলে হয়েছে, এটা ১২২ বছরের রেকর্ড ভঙ্গ করেছে। গতকাল থেকে আবার সেখানে পানি বৃদ্ধি পাচ্ছে। এই পানি আসছে আমাদের ওপারের দেশ থেকে। আমাদের দেশের ৫৪টা নদীর উজানে বাঁধ দেয়া আছে।

তিনি বলেন, বর্ষাকালে যখন অতিবৃষ্টি হয় তখন ভারত তাদের নিজেদের স্বার্থে একসাথে সব গেট খুলে দেয় আর তখন সব পানি বাংলাদেশে এসে পড়ে। যে সময়ে আমাদের পানির প্রয়োজন নাই তখন আমাদেরকে ভাসিয়ে দেয়া হয়, আর যখন প্রয়োজন তখন বাংলাদেশের নদীগুলোয় স্বাভাবিক পানি প্রবাহ থাকে না। নদ-নদীগুলো মরা নদীতে পরিণত হয়। এ কারণে আমাদের কৃষি, আমাদের জীব-বৈচিত্র চরমভাবে বিপর্যস্ত হচ্ছে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আজকে যারা সরকারে আছে তারা জনগণের সরকার নয়, তারা জনগণের কথা চিন্তা করে না, তারা শুধু নিজের স্বার্থচিন্তা নিয়ে থাকে। কিভাবে ক্ষমতায় থাকবো সেই কৌশল করতে থাকে।

তিনি বলেন, বন্যা হচ্ছে- এ নিয়ে প্রতিবেশী দেশের সাথে কথা বলার দরকার ছিলো। কিন্তু তারা (সরকার) তা পারছে না। কারণ এই সরকারের পররাষ্ট্রনীতি নতজানু। সেজন্য রোহিঙ্গাদেরকে মিয়ানমারে ফেরত পাঠানো যাচ্ছে না। আজকে সরকার ক্ষমতায় থাকার জন্য যাকে ইচ্ছা ছাড় দিচ্ছে আর জাতীয় স্বার্থকে ক্ষুণ্ণ করছে।

মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য রফিকুল আলম মজনুর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী, সাইফুল আলম নিরব প্রমুখ।

পরে খালেদা জিয়াসহ সকল নেতৃবৃন্দের আরোগ্য কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement